30 C
Kolkata
Sunday, May 5, 2024

Shashi Tharoor: ভোটে কারচুপির অভিযোগ শশী থারুরের, ফলপ্রকাশের আগেই

Must Read

আজ ফলপ্রকাশ হলেই জানা যাবে, মল্লিকার্জুন খাড়গে নাকি শশী থারুর, কে হতে চলেছেন কংগ্রেসের পরবর্তী সভাপতি।

কংগ্রেস সভাপতি নির্বাচনের গণনা চলছে। ফলাফল ঘোষণার আগেই উত্তরপ্রদেশে ভোটে কারচুপির অভিযোগ করলেন প্রার্থী শশী থারুর। তিনি কংগ্রেসের কেন্দ্রীয় নির্বাচন কর্তৃপক্ষের চেয়ারম্যান মধুসূদন মিস্ত্রিকে চিঠি লিখেছেন বলেও জানা গিয়েছে।

চার পাতার চিঠিতে তিনি যে অভিযোগ করেছেন, উত্তরপ্রদেশে ভোটে ব্যালট বক্সে আন-অফিশিয়াল সিল ব্যবহার করা হয়েছে। পোলিং বুথে অনুমতি ছাড়াই একাধিক ব্যক্তি উপস্থিত ছিলেন। ভোটিং পদ্ধতিতেও কারচুপি হয়েছে এবং গণনার কোনও সামারি শিটও দেওয়া হয়নি।

আরও পড়ুন -  Congress: ফল প্রকাশ আজ, কংগ্রেসের সভাপতি নির্বাচনের

সভাপতির পদপ্রার্থী শশী থারুরের সর্মথকদের অভিযোগ, ভোট প্রক্রিয়ায় ‘অত্যন্ত গুরুতর অনিয়ম’ হয়েছে।  ভোট ‘অবাধ এবং স্বচ্ছ হয়নি’। তাই সেখানকার ভোট বাতিল করার দাবি জানিয়েছেন তারা।

আরও পড়ুন -  Imran Khan: অনাস্থা প্রস্তাব পেশ ইমরান খানের বিরুদ্ধে

তারুরের নির্বাচনী এজেন্ট সালমান সোজ বলেন, আমরা মধুসূদন মিস্ত্রির অফিসের সঙ্গে ক্রমাগত যোগাযোগ করছি। বিভিন্ন বিষয় সম্পর্কে অবহিত করেছি। এখনই সুনির্দিষ্ট ভাবে কিছু বলছি না।

বুধবার সকাল ১০টা থেকে কংগ্রেস সভাপতি নির্বাচনের ভোটগণনা। মল্লিকার্জুন খড়গেই যে ভোটে জিতে সভাপতি হচ্ছেন, সে বিষয়ে কংগ্রেস নেতারা নিশ্চিত। সভাপতি হয়েই মল্লিকার্জুনকে জোড়া চ্যালেঞ্জের মুখে পড়তে হবে বলেও তারা নিশ্চিত। একটি চ্যালেঞ্জ, রাজস্থানে অশোক গেহলট বনাম সচিন পাইলট বিবাদ। অন্যটি গুজরাত-হিমাচলের বিধানসভা নির্বাচন। এর মধ্যেই বুধবার গণনা শুরু হওয়ার মাঝে কংগ্রেস সভাপতির পদপ্রার্থী শশী শিবিরের দাবি, উত্তরপ্রদেশের নির্বাচনী প্রক্রিয়ায় বেশ কিছু ‘বিরক্তিকর তথ্য’ সামনে এসেছে।

আরও পড়ুন -  Prashant Kishore: প্রশান্ত কিশোরের মন্তব্যের ভুল ব্যাখা করা হচ্ছে, ব্যাখা দিলেন দলনেত্রী মমতা বন্দোপাধ্যায়

সূত্রঃ এনডিটিভি। ফাইল ছবি।

Latest News

সেই আমি আমার মতো

সেই আমি আমার মতো।  আমার স্বপ্ন জ্বলে। চিরকাল পালন করি, আমি স্বপ্ন দেখি। চিরকাল পালন করি,আমি স্বপ্ন দেখি, মনের কথা বলে, কবিতা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img