32 C
Kolkata
Monday, May 6, 2024

Nepal: মৃত্যু বেড়ে ২২, নেপালে ভূমিধসে

Must Read

নেপালের রাজধানী কাঠমান্ডুর সাড়ে চারশ কিলোমিটার পশ্চিমে আচ্ছাম জেলায় হওয়া ভূমিধসে মৃত্যু বেড়ে ২২ জনে দাঁড়িয়েছে। আহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ জনে।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

ভূমিধসে নিখোঁজদের সন্ধানে পুলিশ, সেনাবাহিনীর উদ্ধারকর্মীদের পাশাপাশি স্বেচ্ছাসেবকরাও ব্যাপক কাজ করছে। পার্শ্ববর্তী কৈলালি জেলার কর্তৃপক্ষ গীতা নদীতে ভেসে যাওয়া এক জেলের লাশও উদ্ধার করেছে।

আরও পড়ুন -  Popular Pair: নতুন যাত্রা শুরু করতে চলেছে জনপ্রিয় জুটি, শঙ্খ ও মোহর

জুন থেকে সেপ্টেম্বর পর্যন্ত বর্ষাকালে নেপালে পাহাড়ি অঞ্চলে প্রায়ই হড়কা বান ও ভূমিধসের ঘটনা ঘটে। চলতি বছর এ ধরনের দুর্যোগে এখন পর্যন্ত অন্তত ৭০ জনের মৃত্যু হয়েছে এবং ১৩ জন নিখোঁজ আছে বলে সরকারি হিসাবেই দেখা গেছে।

আরও পড়ুন -  ভয়াবহ ভূমিধসে ৭ জনের মৃত্যু

তুমুল বর্ষার কারণে সৃষ্ট বন্যায় প্রায় দেড় হাজার ঘরছাড়া মানুষকে বিভিন্ন সরকারি ভবনে আশ্রয় দেওয়া হয়েছে বলে জানিয়েছেন কৈলালি জেলার কর্মকর্তা যজ্ঞরাজ যোশী।

নেপালের স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত ছবি ও ভিডিওতে বন্যার জলেতে বিপুল পরিমাণ কৃষিজমি প্লাবিত হওয়ার, একটি ঝুলন্ত সেতু ক্ষতিগ্রস্ত ও গ্রামবাসীদের বুক সমান জলের মধ্যে হাঁটতে দেখা গেছে। ছবিঃ  এনডিটিভি।

আরও পড়ুন -  Road: রাস্তার দশা বেহাল, যেনো পূজোর মুখে মৃত্যু ফাঁদ

Latest News

Dance Video: ঠুমকার ঠেলায় দর্শকদের কাছে সাহসিকতার বাঁধ ভেঙে দিলেন রিতু যাদব

Dance Video: ঠুমকার ঠেলায় দর্শকদের কাছে সাহসিকতার বাঁধ ভেঙে দিলেন রিতু যাদব।  হরিয়ানভি নাচ: হরিয়ানা, ভারতের উত্তরের একটি রাজ্য, তার সমৃদ্ধ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img