31 C
Kolkata
Saturday, May 4, 2024

Queen Elizabeth II: ৮ কিলোমিটার লম্বা লাইন, রানির কফিন দেখতে

Must Read

লন্ডনের ওয়েস্টমিনস্টার হলে চলছে রানি দ্বিতীয় এলিজাবেথের প্রতি শ্রদ্ধা নিবেদন। কফিন একনজর দেখতে প্রায় ৮ কিলোমিটার লম্বা লাইন ছিল।

অনেকেই ৯ থেকে ১০ ঘণ্টা অপেক্ষার পর দেখতে পান রানিকে বহনকারি কফিন বিবিসি’র এক প্রতিবেদনে বলা হয়েছে।

বৃহস্পতিবার বহু মানুষ ঘণ্টার পর ঘণ্টা ধরে অপেক্ষা করছেন। রানিকে শেষ শ্রদ্ধা জানাতে অনেকে আবার বুধবার মধ্যরাত থেকে দাঁড়িয়ে রয়েছেন। ব্রিটেনের বিভিন্ন জায়গা এমনকি সারা বিশ্ব থেকে দলে দলে লোক এই জন্য লন্ডনে আসছেন।

আরও পড়ুন -  পহেলা বৈশাখ-১৪৩০

রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার আনুষ্ঠানিক শ্রদ্ধা জানান প্রতিরক্ষামন্ত্রী বেন ওয়ালেস এবং স্কটিশমন্ত্রী এলিস্টার জ্যাক। দুই রাজনীতিকই ‘রয়েল কোম্পানি অব আর্চারস’ এর সদস্য। চার দিনের শ্রদ্ধা নিবেদনের পর ১৯ সেপ্টেম্বর হবে রানির শেষকৃত্য।

আরও পড়ুন -  Kanika Kapoor: তিন সন্তানের মা, কণিকা কাপুর বিয়ে করলেন

 বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকারপ্রধান এবং তাদের প্রতিনিধিরা। আগে ব্রিটিশ প্রশাসন জানিয়েছে, মার্কিন প্রেসিডেন্ট ছাড়া কেউ ভিআইপি মর্যাদা পাবেন না। তা ছাড়া আনুষ্ঠানিকতার নতুন তথ্য প্রকাশ করা হয়েছে। জানানো হয়েছে, জাতীয়ভাবে দুই মিনিটের নীরবতা পালন করা হবে। লন্ডনের রাস্তায় থাকবে বিশেষ শোক মিছিল। ছবিঃ  সংগৃহীত।

আরও পড়ুন -  Rashmi Desai: পোশাক ঠিক করছিলেন ঘনঘন অভিনেত্রী রাশ্মি দেশাই, ক্যামেরার সামনেই, ভাইরাল ভিডিও

Latest News

সেই আমি আমার মতো

সেই আমি আমার মতো।  আমার স্বপ্ন জ্বলে। চিরকাল পালন করি, আমি স্বপ্ন দেখি। চিরকাল পালন করি,আমি স্বপ্ন দেখি, মনের কথা বলে, কবিতা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img