34 C
Kolkata
Friday, May 3, 2024

Miss Grand International 2022: ইন্দোনেশিয়ায় তিফা, আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগিতায় অংশ নিতে

Must Read

 আগামি অক্টোবরে ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত হতে যাচ্ছে সুন্দরী প্রতিযোগিতা ‘মিস গ্রান্ড ইন্টারন্যাশনাল ২০২২’ ১০ম আসর।

 চূড়ান্ত পর্বে অংশ নেবেন ৬০টি দেশের প্রতিযোগী। বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করার জন্য ‘মিস গ্রান্ড ইন্টারন্যাশনাল বাংলাদেশ ২০২২’ নির্বাচিত হন মডেল ও সমাজসেবী তাওহিদা তাসনিম তিফা।

আগামী ২৫ অক্টোবর ইন্দোনেশিয়ার ওয়েস্ট জাভা প্রোভিন্সির বোগর রিজেন্সিতে সেন্টুল ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে এই সুন্দরী প্রতিযোগিতার আসর। আসরে অংশ নিতে আগামী ৩ অক্টোবর ইন্দোনেশিয়ার উদ্দেশ্যে দেশ ছাড়বেন তিফা।

আরও পড়ুন -  Iman chakraborty: ইমন - নীলাঞ্জনের সংসারে নতুন অতিথি, মা হলেন গায়িকা আবার

তিফা জানান, বিউটি পেজেন্টে অংশগ্রহণ করার মধ্য দিয়ে তিনি পরিচিত পাচ্ছেন এবং বড় পরিসরে সমাজসেবামূলক কাজ করার অনুপ্রেরণা পাচ্ছেন। তিনি ভবিষ্যতে কাউন্সিলর হিসেবে সুবিধা বঞ্চিতদের জন্য কাজ করতে চান।

 চলতি বছরের শুরুতে গাজীপুরে ‘প্রজেক্ট নুরজাহান’ নামক একটি শিশু পুষ্টি বিষয়ক সমাজসেবামূলক কাজে নেতৃত্ব দেন। নিয়মিত কাজ করছেন গাজীপুর রেলওয়ে এলাকার শিশুদের নিয়ে।

তাওহিদা তাসনিম তিফা বলেন, ‘আমি বাংলাদেশ থেকে আমার সেরাটা দিয়ে উপস্থাপন করতে চাই। আমার কাছে এই উপস্থাপন কোন ইন্টারন্যাশনাল খেলায় বাংলাদেশ এর হয়ে খেলার মতোই সম্মানের। অথচ দুঃখের বিষয় হলো, বাংলাদেশে মানুষ এখনো পেজেন্ট বলতে বোঝেন কেবল মিডিয়াতে কাজ করা। একটা ইন্টারন্যাশনাল টাইটেল জিতে সেই পরিচিতি ব্যবহার করে মেয়েরা যে রাজনীতিবিদ, বিজনেসওমেন, ফিলানথ্রপিস্ট, ডিপ্লোম্যাট হচ্ছেন, সেই খবর আমরা কেউ রাখিনা।

আরও পড়ুন -  Durga Pujo: নবমী পূজা

ইন্টারন্যাশনাল প্রতিযোগিতায় যাবার আগেও আমরা অন্যান্য দেশের মতো আমরা তেমন স্পন্সর পাইনা। ভারত, ফিলিপাইনস, সাউথ আফ্রিকার মতো দেশে বড় বড় ডিজাইনাররা বিউটি পেজেন্টের মাধ্যমে তাদের দেশীয় পণ্য বিশ্বমঞ্চে তুলে ধরতে এগিয়ে আসেন। দুঃখের বিষয় বাংলাদেশে পেজেন্টের এইসব দিক আমরা বিবেচনা করিনা। হাসি তামাশা করে, ট্রলিং করেই উড়িয়ে দেয়।

আরও পড়ুন -  Insults: নায়িকা মৌসুমীও, বাদ যাননি মুরাদের কটূক্তি থেকে

আশা করি, একদিন এই অবস্থার উন্নতি হবে। দেশীয় ডিজাইনাররা আরো এগিয়ে আসবে, সাথে দেশের মানুষরাও বুঝবেন পেজেন্টে অংশগ্রহণের গুরুত্ব! যাই হোক, আপাতত সবার কাছে দোয়াপ্রার্থী যেন এত সীমাবদ্ধতার মধ্যেও ভালো কিছু করে দেখাতে পারি।’

Latest News

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ।  Web Series টি ১৮+ উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img