30 C
Kolkata
Thursday, May 2, 2024

Argentina: হত্যার চেষ্টা, আর্জেন্টিনার ভাইস প্রেসিডেন্টকে

Must Read

আর্জেন্টিনার ভাইস প্রেসিডেন্ট ক্রিস্টিনা ডি কির্চনারকে গুলি করার চেষ্টার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

 বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) রাজধানী বুয়েনস আইরেসে তার বাড়ির সামনে এই ঘটনা ঘটে।

শুক্রবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি।

আর্জেন্টিনার বেশ কয়েকটি সংবাদ মাধ্যম জানিয়েছে, বৃহস্পতিবার রাতে দুর্নীতির মামলায় আদালতে হাজিরা দিয়ে রাতে বাড়ি ফিরছিলেন ক্রিস্টিনা। গাড়ি থেকে নেমে ক্রিস্টিনা তার সমর্থকদের শুভেচ্ছা জানাচ্ছিলেন। ভিড়ের মধ্যে থাকা এক ব্যক্তি খুব কাছ থেকে ক্রিস্টিনা কির্চনারের মুখ বরাবর পিস্তল ধরে গুলি করার চেষ্টা করে। তবে অস্ত্র থেকে গুলি বের হয়নি।

আরও পড়ুন -  Saudi Arabia-Argentina: সৌদির চমক, ভেঙে গেল আর্জেন্টিনার রেকর্ড

পুলিশ জানিয়েছে, এই ঘটনায় ৩৫ বছর বয়সী একজন ব্রাজিলিয়ান নাগরিককে ঘটনাস্থল থেকে গ্রেফতার করা হয়েছে। বন্দুকধারী ওই ব্যক্তির নাম ফার্নান্দো আন্দ্রে সাবাগ মন্টিয়েল। ঘটনার পরপরই তাকে হেফাজতে নেওয়া হয়েছে। তবে কি কারণে এই হামলা তা এখনো জানা যায়নি।

আরও পড়ুন -  Argentina-Mexico Match Referee: ইলেকট্রিশিয়ান ছিলেন, আর্জেন্টিনা-মেক্সিকো ম্যাচ রেফারি, গল্পটা ভিন্নরকম

এই ঘটনার পর বৃহস্পতিবার গভীর রাতে জাতির উদ্দেশে ভাষণে দেশটির প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ বলেছেন, ক্রিস্টিনা বেঁচে আছেন কারণ,পাঁচটি গুলি সম্বলিত বন্দুকটি প্রযুক্তিগত ট্রুটির কারনে গুলি ছোড়েনি।

তিনি এটিকে ১৯৮৩ সালে ‘আমরা গণতন্ত্র পুনরুদ্ধারের পর থেকে সবচেয়ে গুরুতর ঘটনা’ বলে অভিহিত করেন। রাজনৈতিক নেতাদের এবং নাগরিক সমাজকে এই ঘটনা প্রত্যাখ্যান করার আহ্বান জানান।

 কির্চনারের মুখের কাছে পিস্তল নিয়ে আসার ঘটনাকে ‘হত্যা চেষ্টা’ বলে অভিহিত করেছেন আর্জেন্টিনার অর্থমন্ত্রী সার্জিও মাসা। এক টুইটে তিনি বলেন, যখন বিতর্কের উপরে ঘৃণা ও সহিংসতা প্রাধান্য পায়, সমাজ ধ্বংস হয়ে যায় এবং হত্যার চেষ্টার মতো এই ধরনের পরিস্থিতির উদ্ভব হয়।

আরও পড়ুন -  Prime Minister Narendra Modi: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২০ অক্টোবর কুশীনগর আন্তর্জাতিক বিমানবন্দর উদ্বোধন করবেন

উল্লেখ্য, ২০০৭ থেকে ২০১৫ সাল পর্যন্ত আর্জেন্টিনার প্রেসিডেন্ট ছিলেন ক্রিস্টিনা। এরপর ২০১৯ সালে জোট সরকারের ভাইস প্রেসিডেন্ট হন। ছবিঃ  সংগৃহীত।

Latest News

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img