38 C
Kolkata
Friday, May 17, 2024

Saudi Arabia-Argentina: সৌদির চমক, ভেঙে গেল আর্জেন্টিনার রেকর্ড

Must Read

ভেঙে গেল আর্জেন্টিনার রেকর্ড। কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে অঘটন।

ছোট দল যখন বড় দলকে পরাজিত করে, তখন বলা হয় আপসেট। অতীতে বিশ্বকাপে এমন আপসেট বেশ কয়েকবার ঘটেছে। উত্তর কোরিয়ার কাছে ইতালির হার, দক্ষিণ কোরিয়ার কাছে জার্মানির হার, এবং আমেরিকার কাছে ইংল্যান্ডের হার। কিন্তু, সৌদি আরবের কাছে আর্জেন্টিনা হার স্বপ্নেও ভাবেনি সমর্থকরা। । মেসির টিম ১-২ হেরে বসে থাকল সৌদি আরবের কাছে।

সৌদি আরবের বিপক্ষে ম্যাচের ১০ম মিনিটের মধ্যেই ১-০ গোল ব্যবধানে এগিয়ে যায় আর্জেন্টিনা। পেনাল্টি থেকে গোলটি করেন আর্জেন্টাইন অধিনায়ক মেসি।

সৌদির জালে ৪ বার বল জড়িয়েছিল আর্জেন্টিনা। তবে অফসাইডের কারণে তিনবারই গোল বাতিল হয়। বিশ্বকাপের ইতিহাসে, আর্জেন্টিনা বনাম সৌদি আরবের সাক্ষাৎকার হয়েছিল মোট চারবার। দুবার জিতেছিল আর্জেন্টিনা, দুবার ড্র। ফিফা র‌্যাঙ্কিংয়ে আর্জেন্তিনা এখন তৃতীয় স্থানে। আর সৌদি আরব রয়েছে ৫১ নম্বরে।

আরও পড়ুন -  Lionel Messi: মেসির শেষ বিশ্বকাপ, কাতার বিশ্বকাপ

কাতারের আইকনিক লুসাইল স্টেডিয়ামে মাঠে নেমেছিল আর্জেন্টিনা ও সৌদি আরব। আরবদের হারানোর লক্ষ্যে ৪-২-৩-১ ফরমেশন বেছে নেয় আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। অন্যদিকে ডিফেন্সিভ খেলার কৌশল নিয়ে মাঠে নামে সৌদিয়ানরা। তাদের ফরমেশন হচ্ছে ৪-৫-১।

দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনা অতিরিক্ত আক্রমণাত্মক মেজাজে খেলবে আশা করা হয়েছিল। বরং দ্বিতীয়ার্ধের প্রথম থেকেই বদলে গেল খেলার চিত্রপট। ম্যাচের ৪৯ মিনিটে সমতা ফেরান সৌদির সালেহ আল-শেহরি। ম্যাচে এটা ছিল সৌদি আরবের প্রথম শট অন টার্গেট। এবং তারা ১-১ করে আর্জেন্টিনাকে চাপে ফেলে।

৫৪ মিনিটে আল-দাওসারির দুরন্ত গোলে সৌদি এগিয়ে গেল ২-১। সালেম আল-দাওসারি পাস নিয়ে দু’টি ড্রিবল করেন এবং গোলরক্ষককে কাটিয়ে গোল করে সৌদি আরবকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন। মারাত্মক চাপে পড়ে আর্জেন্টিনা।

আরও পড়ুন -  British Soldiers: ব্রিটিশ সেনাদের মৃত্যুদণ্ডাদেশ, রুশ বাহিনীর হাতে আটক

ম্যাচের ৫৯ মিনিটে তিনটি পরিবর্তন করে আর্জেন্টিনা। রোমেরো, গোমেজ এবং পেরেদেসের পরিবর্তে লিসান্দ্রো মার্টিনেজ, আলভারেজ এবং ফার্নান্ডেজ নামায় স্কোলোনি।

খেলার ২য় মিনিটে ১২ গজ দূর থেকে মেসির বাম পায়ের শট দারুণ দক্ষতায় ঠেকিয়ে দেন সৌদি আরবের গোলরক্ষক আল ওয়াইস। বাম প্রান্ত দিয়ে অ্যানহেল ডি মারিয়া বল নিয়ে ভেতরে ঢুকে বল পাস দেন লাউতারো মার্টিনেজকে। তবে তিনি বল গোলমুখে রাখতে ব্যর্থ হোন। সেই মুহূর্তে পেছন থেকে এসে শটটি নেন মেসি।

২২ মিনিটের মাথায় প্রায় মাঝমাঠ থেকে বল টেনে নিয়ে গিয়ে দুরন্ত গোল করেছিলেন মেসি। সহকারী রেফারি অফসাইডের ফ্ল্যাগ তোলেন। বাতিল হয়ে যায় গোল।

আরও পড়ুন -  MS Dhoni: মহেন্দ্র সিং ধোনি পরিবারের জন্য সবকিছু উৎসর্গ করতে পারেন, সোশ্যাল মিডিয়ায় ছবি ভাইরাল পরিবারের

ম্যাচের ২৮ মিনিটে লাউতারো মার্টিনেজের অসাধারণ গোল! গোলকিপারকে কাটিয়ে বল জালে জড়ান মার্টিনেজ। দুর্দান্ত পাস এবং মার্টিনেজ আর্জেন্টিনাকে ২-০ গোলে এগিয়ে দেন।

আবার হতাশ হতে হল আর্জেন্টিনাকে। ভিআরের সাহায্যে অফসাইড নিশ্চিত হয় এবং গোল বাতিল হয়।

৩৫ মিনিটে মেসির দুরন্ত পাস থেকে ফের অসাধারণ গোল লাউতারো মার্টিনেজের। গোলকিপারকে ফাঁকি দিয়ে জালে বল জড়ান মার্টিনেজ। কিন্তু তৃতীয় বারও অফসাইড। গোল বাতিল।

আর্জেন্টিনা খেলায় বাউন্স ব্যাক করতে মরিয়া। সৌদি আরব দুরন্ত ডিফেন্স করছে।

আর্জেন্টিনা বারবার আক্রমণ তুলে আনছিল। কিন্তু বক্সে ফিনিশ হচ্ছিল না। সৌদির গোলরক্ষক এবং ডিফেন্ডার সাহসী লড়াই চালিয়ে গেলেন। ম্যাচের নির্ধারিত সময়ের পর অতিরিক্ত ৮ মিনিট সময় দেওয়া হয়েছিল।

ছবিঃ ইন্টারনেট।

Latest News

Video: মোনালিসার সঙ্গে দুষ্টুমির মাধ্যমে রোম্যান্স করলেন এই ভাবে নিরাহুয়া

Video: মোনালিসার সঙ্গে দুষ্টুমির সাথে রোম্যান্স করলেন এই ভাবে নিরাহুয়া। ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য এবং বিনোদনের এক অমূল্য মেলবন্ধন। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img