37 C
Kolkata
Saturday, May 4, 2024

Mandakini: মুখ খুললেন মন্দাকিনী, স্তন্যপানের দৃশ্যকে অশ্লীল তকমা, বিতর্কের জবাব

Must Read

৮০’র দশকে অত্যন্ত আলোড়ন তুলেছিল রাজ কাপুর (Raj Kapoor) ফিল্ম ‘রাম তেরি গঙ্গা মইলি’।

  বলিউডে পরিচিত হয়েছিল পরবর্তীকালের অন্যতম বিতর্কিত ব্যক্তিত্ব মন্দাকিনী (Mandakini)র সাথে। আশির দশকের সমাজের রন্ধ্রে তখন ঢুকেছে বেকারত্বের জ্বালা।

এর মধ্যেই রাজ বানালেন ‘রাম তেরি গঙ্গা মইলি’। এই ফিল্ম প্রেক্ষাগৃহে হাউসফুল হওয়ার সাথে সাথেই উঠল বিতর্কের ঝড়। তৎকালীন সমাজের মনে হয়েছিল, মাতৃত্বের চিরন্তন নিদর্শন, শিশুর স্তন্যপানের দৃশ্যকে অশ্লীল মনে হয়েছিল। বিতর্কিত হয়েছিলেন মন্দাকিনীও।

আরও পড়ুন -  Jeetendra: মামাতো বোনের শ্লীলতাহানি করেছিলেন জিতেন্দ্র! অভিযোগ উঠেছিলো

 প্রেক্ষাগৃহের দর্শক ওই দৃশ্যকে সাবালক ভেবে গিয়েছিলেন ফিল্ম দেখতে। তারপর কেটে গিয়েছে বহু কাল।  মন্দাকিনীও হারিয়ে গিয়েছিলেন অন্তরালে। আবার ফিরে এসেছেন তিনি। এবার স্তন্যপান প্রসঙ্গে মুখ খুললেন মন্দাকিনী।

‘রাম তেরি গঙ্গা মইলি’ ফিল্মের একটি দৃশ্যে নায়িকাকে ট্রেনের ভিতর সন্তানকে ব্রেস্ট ফিডিং করাতে দেখা গিয়েছিল। তা নিয়ে সমাজ তোলপাড় হলেও সেদিন কিন্তু নিউকামার হিসাবে কুন্ঠা বোধ করেননি মন্দাকিনী। তিনি জানান, দৃশ্যটি ব্রেস্ট ফিডিং-এর দৃশ্য হিসাবে শুট করা হলেও বাস্তবে তা হয়নি। দৃশ্যটি রাজ এমনভাবেই সাজিয়েছিলেন যা দেখে ওই দৃশ্যকে প্রকৃত ঘটনা মনে হয়েছিল। দৃশ্যে মন্দাকিনীর উন্মুক্ত ক্লিভেজ টেকনিক্যালি তৈরি করা হয়েছিল। কিভাবে হয়েছিল তা বোঝানো যথেষ্ট ঝক্কির ব্যাপার। মন্দাকিনী মনে করেন, বর্তমান ফিল্মে যেভাবে শরীর প্রদর্শন করা হয়, তার তুলনায় ওই দৃশ্য কিছুই নয়।

Latest News

Weather Forecast: তাপপ্রবাহের তেজ কমছে, খুব শীঘ্রই স্বস্তির বৃষ্টি ঝেঁপে আসছে

Weather Forecast: তাপপ্রবাহের তেজ কমছে, খুব শীঘ্রই স্বস্তির বৃষ্টি ঝেঁপে আসছে। দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় তাপপ্রবাহ দেখা গেছে বিগত কয়েকদিনে।...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img