34 C
Kolkata
Tuesday, May 14, 2024

বাংলার আবহাওয়ায় রদবদল, আজও সর্তকতা জানিয়েছে হাওয়া অফিস

Must Read

 গতকাল বিকেলের দিকেই এই নিম্নচাপ ঝাড়খন্ড ও ছত্রিশগড়ের দিকে সরে গেছে। নিম্নচাপের প্রভাব দেখা যাবে রবিবারও। পশ্চিমের কিছু জেলাতে রয়েছে বৃষ্টির সম্ভাবনা।

 কলকাতার সহ আশেপাশের কিছু জেলা। কিন্তু বেলা বাড়লেই আবহাওয়ার উন্নতি হতে পারে বলে জানা গিয়েছে। কিন্তু উপকূলে আজও দমকা ঝড়ো বাতাস বইবে। আলিপুর আবহাওয়া দপ্তর রবিবাসরীয় দিনে পর্যটক এবং মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ।

আরও পড়ুন -  Weather Update: ব্যাপক তাপপ্রবাহ বাংলাসহ ভারতের ৯টি রাজ্যে, পারদ বাড়বে, আবহাওয়ার পূর্বাভাস জানুন

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর যে কলকাতায় আর দু এক ঘণ্টার মধ্যেই ঝড় বৃষ্টি হতে পারে। সমুদ্রে মৎস্যজীবীদের যেতে বারণ করা হয়েছে। বিশেষ করে দীঘা এবং তার আশেপাশের বিভিন্ন উপকূলের মানুষদের সতর্ক করা হয়েছে। তবে কলকাতা এবং সংলগ্ন এলাকাতে আপাতত আগামী ২-৩ দিন ভারী বৃষ্টি হওয়ার কোনো সম্ভাবনা নেই। আজ থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে পরিষ্কার আকাশে রোদের দেখা মিলবে।

আরও পড়ুন -  কমবয়সী যুবতী তুমুল নাচ করলেন, ‘তেরে ইশক মে নাচেঙ্গে’ গানে, ভাইরাল ভিডিও

প্রসঙ্গত উল্লেখ্য, দক্ষিণবঙ্গের যে বৃষ্টির ঘাটতি চলছিল, তা কারোর অজানা নয়। তবে এই নিম্নচাপের প্রভাবে শেষ তিন দিন ব্যাপক বৃষ্টি হয়েছে বিভিন্ন জায়গায়। তাই দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের ঘাটতি কমে হয়েছে ২৯ শতাংশ।

আরও পড়ুন -  অতিক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি শিল্পোদ্যোগ মন্ত্রক, এমএসএমই এক্সপোর্ট প্রমোশন কাউন্সিলের অবৈধ এবং অশুভ উদ্দেশ্য সম্পর্কে জনসাধারণকে সতর্ক করে দিয়েছে

কলকাতায় এখনো বৃষ্টির ঘাটতির পরিমাণ ৩৯ শতাংশ। আসলে গত দেড় মাস ধরে বারংবার নিম্নচাপ সৃষ্টি হলেও বাংলার বুকে তেমন একটা বৃষ্টি হচ্ছিল না। তবে শেষবারের নিম্নচাপটি অতি গভীর নিম্নচাপে পরিণত হয়েছিল, যার জন্য শেষ কয়েকদিনে বাংলা, বাংলাদেশ ও ওড়িশা উপকূলে ব্যাপক বৃষ্টি হয়েছে।

Latest News

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি।  ডিজিটাল দিনে ব্যাংকিং ব্যবস্থার সঙ্গে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img