38 C
Kolkata
Friday, May 17, 2024

Weather Update: ব্যাপক তাপপ্রবাহ বাংলাসহ ভারতের ৯টি রাজ্যে, পারদ বাড়বে, আবহাওয়ার পূর্বাভাস জানুন

সারা ভারতেই তাপপ্রবাহ চলছে

Must Read

দেশের অধিকাংশ এলাকায় তাপপ্রবাহ হতে শুরু করেছে। আবহাওয়া দফতর ইতিমধ্যেই, বাংলা, বিহার ও অন্ধ্রপ্রদেশে প্রচণ্ড গরমের কমলা সতর্কতা জারি করেছে। সঙ্গে ঝাড়খণ্ড, ওড়িশা, উত্তরপ্রদেশ এবং সিকিমেও তাপপ্রবাহের পূর্বাভাস প্রকাশ করা হয়েছে।

সোমবার (১৭ এপ্রিল) পাঞ্জাব ও হরিয়ানায় তাপপ্রবাহ চলছে। মঙ্গলবারও থাকবে। এদিকে, একটি নতুন পশ্চিমী ঝঞ্ঝা সক্রিয় রয়েছে, যার কারণে পশ্চিম হিমালয় ও আশেপাশের সমভূমিতে বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন -  Mimi Chakraborty: বিদেশে ছুটি কাটাচ্ছেন মিমি, ছোট্ট টপ-শর্টস পোশাকে

আবহাওয়া দপ্তর জানিয়েছে যে, পশ্চিম হিমালয় অঞ্চলে সক্রিয় একটি পশ্চিমী ঝঞ্ঝা মঙ্গলবার থেকে উত্তর-পশ্চিম ভারতের সমভূমিতে তাপ থেকে স্বস্তি দেবে। পাঞ্জাব, হরিয়ানা, দিল্লি ও রাজস্থানে ১৮-৩০ এপ্রিলের মধ্যে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামী দুইদিন জম্মু-কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশ ও উত্তরাখণ্ডের হিমালয় অঞ্চলে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হিমাচল, উত্তরাখণ্ড এবং পাঞ্জাবে শিলাবৃষ্টি হতে পারে।

আরও পড়ুন -  করোনা আক্রান্ত শ্বশুরকে কাধে তুলে হাসপাতালে নিয়ে গেলেন বৌমা , সাহায্য করেনি কেউ !

আবহাওয়া দফতর আরো জানিয়েছে, বৃষ্টি থেকে কিছু এলাকায় স্বস্তির পর আবার তাপমাত্রা বাড়বে। সোমবার (১৭ এপ্রিল), উত্তর-পশ্চিম, মধ্য ও পূর্ব ভারতের বেশ কিছু রাজ্যে তাপমাত্রা ৪০-৪২ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ছিল।

আগামী তিন দিনে উত্তর-পশ্চিম ভারতের তাপমাত্রা ২-৩ ডিগ্রি বাড়বে। ১৮ এপ্রিল পশ্চিম উত্তর প্রদেশ ও ১৮-১৯ এপ্রিল পূর্ব উত্তর প্রদেশে তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। মধ্য ভারতেও তাপমাত্রা ২-৩ ডিগ্রি বাড়তে পারে।

আরও পড়ুন -  Sergio Ramos: এবার পিএসজি ছাড়ছেন স্প্যানিশ তারকা রামোস

বাংলায়ও তাপপ্রবাহ

বাংলার ১৮টি জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন যে, তিনি এপ্রিলে এত গরম কখনও দেখেননি। বেলা ১১টা থেকে বিকেল ৪টার মধ্যে লোকজনকে বাড়ির ভেতরে থাকার পরামর্শ দিয়েছেন।

Latest News

Dance Video: বৃদ্ধার অপূর্ব নাচ হিন্দি গানের সাথে, চোখে রয়েছে কালো চশমা, চারিদিকে হচ্ছে প্রশংসা

Dance Video: বৃদ্ধার অপূর্ব নাচ হিন্দি গানের সাথে, চোখে রয়েছে কালো চশমা, চারিদিকে হচ্ছে প্রশংসা।  তা হলে এটা সত্যি হলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img