29 C
Kolkata
Friday, May 3, 2024

নতুন ৭টি জেলা, ঘোষণা মমতার

Must Read

 নতুন জেলা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গের মানচিত্রে যুক্ত হল সাতটি নতুন জেলা। সোমবার নবান্নে সাংবাদিক বৈঠক ডেকে নতুন জেলা তৈরি করার ঘোষণা হলো।

 রাজ্যের জেলার সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩০। নতুন জেলাগুলির মধ্যে রয়েছে সুন্দরবন, বসিরহাট, বিষ্ণুপুর, ইছামতি, রানাঘাট, বহরমপুর এবং কান্দি।

আরও পড়ুন -  Government At The Door: ১৬ নভেম্বর থেকে ফের শুরু হবে দুয়ারে সরকার প্রকল্প

 মুখ্যমন্ত্রী জানিয়েছেন, দক্ষিণ ২৪ পরগনা জেলা ভেঙে তৈরি হবে সুন্দরবন জেলা। ইতিমধ্যেই সুন্দরবন পুলিশ জেলা বিভাজন হয়েছে। এর জেলা সদর হতে চলেছে কাকদ্বীপ। উত্তর ২৪ পরগনা জেলা ভেঙে হতে চলেছে ইছামতি এবং বসিরহাট জেলা। বনগাঁ এবং বাগদা মিলিয়ে তৈরি হবে ইছামতি জেলা। এর সদর শহর হতে চলেছে বনগাঁ। অন্যদিকে নদীয়া জেলা ভেঙে হতে চলেছে রানাঘাট জেলা। মুর্শিদাবাদ জেলা ভেঙে হতে চলেছে কান্দি এবং বহরমপুর জেলা। বাঁকুড়া জেলা ভেঙে হতে চলেছে বিষ্ণুপুর জেলা। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, প্রশাসনিক কাজের সুবিধার জন্য এই পদক্ষেপ গ্রহণ করতে চলেছে রাজ্য সরকার।

আরও পড়ুন -  Web Series: সাহসী দৃশ্য সঙ্গে কমেডি, এই ওয়েব সিরিজ ঝড় তুললো নেটদুনিয়ায়

 বিরোধীরা দাবি করছেন, ক্ষমতায় আসার পর থেকে জেলা ভাগ এবং পুলিশ কমিশনারেট গঠন করে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এতে সাধারণ মানুষের বিন্দুমাত্র উপকার হয়নি। বিরোধীদের দাবি, নিজেদের দলের গোষ্ঠীদ্বন্দ্ব সামলাতে একের পর এক জেলা গঠন করছেন মমতা।

আরও পড়ুন -  Krushal-Adrija: রোম্যান্স অদ্রিজার

Latest News

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ।  Web Series টি ১৮+ উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img