36 C
Kolkata
Thursday, May 16, 2024

Ukraine-Russian-War: ১৫ হাজার রুশ সেনার মৃত্যু ইউক্রেন যুদ্ধে, দাবি মার্কিন গোয়েন্দার

Must Read

রাশিয়া-ইউক্রেন যুদ্ধে প্রায় ১৫ হাজার রুশ সৈন্যের মৃত্যু হয়েছে বলে দাবি করেছে মার্কিন যুক্তরাষ্ট্রের গোয়েন্দাদল।

তাদের দাবি, আহত হয়েছেন এর চেয়েও অনেক বেশি সংখ্যক সেনা। যুদ্ধের ফলে উভয়পক্ষের সেনারই যথেষ্ট ক্ষয়ক্ষতি হয়েছে। কিয়েভের ক্ষয়ক্ষতির কথা বলতে গিয়ে সিআইএ-র ডিরেক্টর ইউলিয়াম বার্নস এই সব তথ্য জানিয়েছেন।

আরও পড়ুন -  France: ফ্রান্স সেমিফাইনাল নিশ্চিত করলো, ইংল্যান্ডের বিপক্ষে জয় নিয়ে

ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ পৃথিবীর পক্ষে একটা সংকটবিন্দুতে পরিণত হয়েছে। বহুদিন ধরেই রাশিয়াকে বিশ্বের অনেক দেশ অনুরোধ করেছে, তারা যাতে ইউক্রেনের উপর হামলা কমায়। কিন্তু রাশিয়া এ বিষয়ে ক্রমশ জেদের ও একগুঁয়েমির পরিচয় দিয়েছে বলেই সংশ্লিষ্ট মহলের খবর। সারা পৃথিবী ভাগ হয়ে গেছে এই যুদ্ধের সমীকরণে। পশ্চিমি বিশ্ব নানা ভাবে রাশিয়াকে বার্তা দিয়েছে, কিন্তু রাশিয়া কোনও কথাই শুনতে চায়নি। শুধু শুনতে চায়নিই নয়, তারা নানা ভাবে পশ্চিমি বিশ্বের দেশগুলির সঙ্গে বাদানুবাদে ও তর্কে-বিতর্কে মগ্ন থেকেছে।

আরও পড়ুন -  Pakistan Terrible Floods: নিহত বেড়ে ১৩’শ, বাস্তুচ্যুত ৫ লাখের বেশি, পাকিস্তানের ভয়াবহ বন্যায়

বিশ্বের মোটামুটি একটা বড় অংশ একমত যে, এই যুদ্ধ চলার ফলে সার্বিক ভাবে সব চেয়ে বেশি ক্ষতি হয়েছে ইউক্রেনেরই। ইউক্রেনের জনজীবন দারুণ ভাবে ব্য়াহত হয়েছে। সেখানে মহিলা ও শিশুরা খুবই সংকটে পড়েছে। সেখানকার অর্থনীতি ধাক্কা খেয়েছে।  সূত্রঃ জি নিউজ। / ফাইল ছবি।

আরও পড়ুন -  Messi Last Match: মেসির শেষ ম্যাচ বিশ্বকাপ ফাইনাল, আর্জেন্টিনার জার্সিতে

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img