30 C
Kolkata
Sunday, April 28, 2024

Ricky: রিকি লাইটফুট, দৌড়ে ঘোড়াকে হারিয়ে দিয়েছেন !

Must Read

ঘোড়াকে দৌড়ে হারিয়ে দেয়া, চাট্টিখানি কথা নয়। ঘোড়া মানেই দৌড়। সেই ঘোড়াকে দৌড়ে হারিয়ে দেয়া।

টানা ৩৬ কিলোমিটার দৌড়ে প্রথম হয়েছেন রিকি লাইটফুট। যুক্তরাজ্যের ওয়েলসে গত শনিবার অনুষ্ঠিত হয়েছিল প্রতিযোগিতা। সেখানে রিকি দৌড়ে পেছনে ফেলেছেন মানুষের পাশাপাশি ৫০টি ঘোড়াকেও! ওয়েলসে ১৯৮০ সালে ব্যতিক্রমী এই প্রতিযোগিতার শুরু হয়েছিল। রিকিকে নিয়ে এখন পর্যন্ত মাত্র তিনজন এই প্রতিযোগিতায় প্রথম হয়েছেন।

আরও পড়ুন -  জল ছাড়া বন্ধ রাখুন, প্রধানমন্ত্রীর সঙ্গে ফোনে কথার পরে ডিভিসিকে কড়া চিঠি নবান্নের

রিকি এসেছেন ক্যানারি দ্বীপপুঞ্জের টেনেরিফে থেকে। ওয়েলসে আসতে তাকে পাড়ি দিতে হয়েছে দীর্ঘ পথ। টানা ২৯ ঘণ্টা জেগে থাকতে হয়েছে। এই ধকলের পরপরই আবার নামতে হয়েছে প্রতিযোগিতার মাঠে।

আরও পড়ুন -  সুস্মিতা চ্যাটার্জির সাথে খোলামেলা ফ্লার্ট করলেন ‘চেঙ্গিজ’ নায়ক, মিডিয়ার সামনে, ভিডিও দেখুন

দৌড়ের অভিজ্ঞতা রিকির আগে থেকেই রয়েছে। তবে ওয়েলসের প্রতিযোগিতায় যে তিনিই প্রথম হয়েছেন, তা শুরুতে বুঝতে পারেননি। কারণ, মানুষ ও ঘোড়ার দৌড়ানোর পথ আলাদা। পরে আশপাশে থাকা লোকজনকে জিজ্ঞাসা করে তিনি বুঝতে পারেন প্রতিযোগিতায় ১ হাজার মানুষ ও ৫০ ঘোড়াকে পেছনে ফেলে জয় তার ঘরেই এসেছে। পুরো পথ দৌড়াতে রিকির সময় লেগেছে ২ ঘণ্টা ২২ মিনিট ২৩ সেকেন্ড। পুরস্কার হিসেবে পেয়েছেন, ৩ হাজার ৫০০ পাউন্ড। সূত্র ও ছবিঃ জি নিউজ।

আরও পড়ুন -  প্লাস্টিক কারখানায় বিস্ফোরণ। মৃত ৫ আশঙ্কাজনক ৫

Latest News

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img