33 C
Kolkata
Saturday, May 4, 2024

Former Russian President: ইউক্রেন ঠাণ্ডায় জমেই বিশ্ব থেকে মুছে যাবেঃ প্রাক্তন রুশ প্রেসিডেন্ট

Must Read

রুশ সামরিক বাহিনীর সর্বাত্মক আক্রমণে অনেকটাই বিপর্যস্ত হয়ে পড়েছে ইউক্রেন। এমন পরিস্থিতিতে চাঞ্চল্যকর এক মন্তব্য সামনে এনেছেন রাশিয়ার প্রাক্তন প্রেসিডেন্ট দিমিত্রি মেদভেদেভ।

বুধবার (১৫ জুন) আলজাজিরার এক প্রতিবেদন থেকে জানা যায়, দিমিত্রি মেদভেদেভ হুশিয়ারি দিয়ে বলেছেন, আগামী দুই বছর পর হয়তো বিশ্ব মানচিত্রে ইউক্রেন থাকবে না।

আরও পড়ুন -  যেমন পরিবেশ তেমন নাচ সুন্দরী যুবতীর, ‘দাইয়া দাইয়া দাইয়া রে’, ইউটিউবে মিলিয়ন ভিউ পার (Dance Video)

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কির উপদেষ্টা মাইখাইলো পোদোলায়েক দিমিত্রি মেদভেদেভবকে একজন সাম্রাজ্যবাদী এবং দুই বছর পর তার অস্বিস্ত থাকবে না বলে কটাক্ষ করার পর এমন কথা বলেছেন প্রাক্তন রুশ প্রেসিডেন্ট।

 দিমিত্রি মেদভেদেভ হামলা চালিয়ে ইউক্রেনকে বিশ্ব মানচিত্র থেকে মুছে ফেলার কথা বলেননি। তিনি বলেছেন, ইউক্রেন গ্যাসের অভাবে ঠাণ্ডায় জমেই বিশ্ব থেকে মুছে যাবে।

আরও পড়ুন -  Kiev: বিদ্যুৎহীন অবস্থায় রয়েছে প্রায় ৪৫ লাখ ইউক্রেনীয়ঃ ভলোদিমির জেলেনস্কি

এ ব্যপারে পুতিনের ঘনিষ্ঠ মিত্র মেদভেদেভ টেলিগ্রামে একটি পোস্ট দিয়ে বলেন, আমি একটি মেসেজ দেখেছি যে ইউক্রেন… তার বিদেশি মালিকদের কাছ থেকে দুই বছরের জন্য অর্থ দিয়ে তরল প্রাকৃতিক গ্যাস চায়। নয়তো আসন্ন শীতে এটি (ইউক্রেন) ঠাণ্ডায় জমে যাবে।

আরও পড়ুন -  Diesel Car Ban: ভারতে সমস্ত ডিজেল গাড়ি ব্যান হয়ে যাবে, সিদ্ধান্ত পেট্রোলিয়াম মন্ত্রকের

তিনি আরও বলেন, ‘এখন প্রশ্ন হলো, কে বলেছে যে দুই বছরে ইউক্রেন বিশ্বের মানচিত্রে আদৌ বিদ্যমান থাকবে কি না?’

প্রেসিডেন্ট হিসেবে দায়িত্বপালনের পর দীর্ঘসময় রাশিয়ার প্রধানমন্ত্রী হিসেবেও দায়িত্বপালন করেছেন দিমিত্রি মেদভেদেভ। বর্তমানে তিনি রাশিয়ার সিকিউরিটি কাউন্সিলের ডেপুটি চেয়ারম্যান।

সূত্র: আল জাজিরা, দ্য গার্ডিয়ান। ছবি: সংগৃহীত।

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img