26 C
Kolkata
Thursday, May 9, 2024

Terrorist Attack: উত্তর বুরকিনা ফাসোর একটি গ্রামে সশস্ত্র সন্ত্রাসীদের হামলায়, নিহত ৫০

Must Read

আফ্রিকার দেশ উত্তর বুরকিনা ফাসোর একটি গ্রামে সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। অন্তত ৫০ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন বলে জানা গেছে। মঙ্গলবার আল-জাজিরার এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, সশস্ত্র হামলাকারীরা শনিবার ও রবিবার সেনো প্রদেশের সেতেঙ্গা এলাকায় রাতের অন্ধকারে হামলা চালিয়েছে। সীমান্তবর্তী এলাকাটি এমন এক জায়গায় অবস্থিত যেখানে আল-কায়েদা এবং আইএস-এর সঙ্গে সম্পৃক্ত যোদ্ধারা সশস্ত্র সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে থাকে। তবে হামলার দায় তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী স্বীকার করেনি।

আরও পড়ুন -  Africa: ৬০ বেসামরিক নাগরিক নিহত, বুরকিনা ফাসোয় সশস্ত্র হামলায়

সোমবার বুরকিনা ফাসোর সরকারের মুখপাত্র লিওনেল বিলগো জানান, এখন পর্যন্ত ৫০টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। কিন্তু নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

সশস্ত্র বিদ্রোহীদের হামলায় মৃতের সংখ্যা নিয়ে ভিন্ন ভিন্ন বিবরণ পাওয়া যাচ্ছে। আফ্রিকার এই দেশটির নিরাপত্তা কর্মকর্তারা সোমবার রয়টার্সকে বলেছেন, হামলায় অন্তত ১০০ জন প্রাণ হারিয়েছেন। অন্যদিকে নাম প্রকাশে অনিচ্ছুক একটি স্থানীয় সূত্র জানিয়েছে, হামলার পর মৃতের প্রাথমিক সংখ্যা দাঁড়িয়েছে ১৬৫ জনে।

আরও পড়ুন -  Pooja Bedi: পূজা বেদীকে, অর্ধনগ্ন হয়ে পুরুষ মডেলের সঙ্গে যে জিনিস করতে হয়েছিল

২০১৫ সাল থেকে সশস্ত্র মিলিশিয়া গোষ্ঠীগুলোর ক্রমবর্ধমান হামলা মোকাবিলায় রীতিমতো সংগ্রাম করছে বুরকিনা ফাসো।  ছবি: সংগৃহীত।

Latest News

Muskan Baby: ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল

Muskan Baby:ব্রেক ডান্স করে দেখালেন মুসকান বেবি সাদা কুর্তিতে, ভিডিও ইন্টারনেটে ভাইরাল।  হরিয়ানভি নাচ: হরিয়ানা, ভারতের উত্তরের একটি রাজ্য, তার সমৃদ্ধ...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img