30 C
Kolkata
Thursday, May 16, 2024

Qatar World Cup: কাতার বিশ্বকাপে অস্ট্রেলিয়া

Must Read

 পেরুকে হারিয়ে ৩১ তম দল হিসেবে আসন্ন কাতার বিশ্বকাপে নিজেদের জায়গা পাকা করলো অস্ট্রেলিয়া। এই নিয়ে টানা পঞ্চম বার এবং সবমিলিয়ে ষষ্ঠবারের মতো বিশ্বকাপের মূল পর্বে খেলবে ক্যাঙ্গারুরা। কাতার বিশ্বকাপে গ্রুপ ডি-তে তাদের প্রতিপক্ষ ফ্রান্স, ডেনমার্ক এবং তিউনিশিয়া।

কাতারের আহমেদ বিন আলি স্টেডিয়ামে নির্ধারিত ৯০ মিনিট ও অতিরিক্ত ৩০ মিনিট শেষেও গোলের দেখা পায়নি কোনো দল। শেষমেশ বিশ্বকাপে যাওয়ার ভাগ্য নির্ধারিত হলো টাইব্রেকারে। টাইব্রেকারে পেরুকে ৫-৪ গোলে হারিয়ে বিশ্বকাপের টিকিট পেলো।

আরও পড়ুন -  IND Vs SL: তৃতীয় ODI ম্যাচে হবেন ছাঁটাই এই ক্রিকেটার, রোহিত শর্মার মাথা ব্যাথার কারণ হয়ে উঠেছেন

টাইব্রেকারে অস্ট্রেলিয়াকে জিতিয়ে আনার নায়ক তাদের ৩৩ বছর বয়সী পেনাল্টি বিশেষজ্ঞখ্যাত গোলরক্ষক রেডমেইন। টাইব্রেকারের শুরুটা ভালো ছিল না অস্ট্রেলিয়ার। তাদের প্রথম শট থেকেই গোল করতে ব‍্যর্থ হন মার্টিন বয়েল। তবে তারপর টানা পাঁচটি শটই জালে জড়ান অস্ট্রেলিয়ানরা।

আরও পড়ুন -  এশিয়ান গেমস যোগাসন প্রতিযোগিতায়, কালনার রামিশা, ২টি স্বর্ণ পদক জয়

পেরুর প্রথম দুটি শট থেকে গোল হলেও তৃতীয় শটে এসে রেডমেইনের সামনে আটকে যান ডিফেন্ডার লুইস আদভিনকুলা। এরপর পেরুর আরও একটি শট ঠেকিয়ে অস্ট্রেলিয়াকে বিশ্বকাপে তুলে নেনে রেডমেইন। খেলা শেষ হওয়ার মাত্র মিনিট তিনেক আগে নিয়মিত গোলরক্ষক ম্যাথিউ রায়ানের বদলি হিসেবে তাকে মাঠে নামান কোচ। কোচের আস্থার প্রতিদান কি দারুণভাবেই না দিলেন রেডমেইন।

আরও পড়ুন -  কেন্দ্রীয় অর্থমন্ত্রী আগামী সোমবার বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী, উপ-রাজ্যপাল ও রাজ্যগুলির অর্থমন্ত্রীদের সঙ্গে বৈঠকে মিলিত হবেন

অস্ট্রেলিয়া ৩১তম দল হিসেবে বিশ্বকাপে জায়গা পাওয়ার পর কাতার বিশ্বকাপের অংশগ্রহণকারী হিসেবে আর বাদ থাকলো একটি দল।  ছবি- ফিফা।

Latest News

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়

Bhojpuri: রোমান্সের তুফান কাজল রাঘওয়ানির সঙ্গে খেসারি লাল যাদব, ভিডিওটি দারুন লোভনীয়।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও সং: সংস্কৃতি, ঐতিহ্য এবং...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img