28 C
Kolkata
Saturday, May 18, 2024

Sunscreen: সানস্ক্রিন ব্যবহার করুন

Must Read

 রোদের তাপ থেকে ত্বককে রক্ষা করার জন্য সানস্ক্রিন ব্যবহার করা দরকার। বিশেষ করে গ্রীষ্ম প্রধান দেশে।   না মেনে চললে হতে পারে ত্বকের ক্ষতি। সানস্ক্রিন কখন ব্যবহার করবেন আমরা অনেকেই জানিনা।

১) ভুল ধারনা আছে অনেকের যে গায়ের রঙ চাপা হলে সানস্ক্রিন ব্যবহার না করলেও হয়। এই ধারণা একেবারে ভুল।এই ভ্রান্ত ধারণা থেকে আপনাকে বেরিয়ে আসতে হবে। না হলে দিন দিন আপনার ত্বকের আরও ক্ষতি হতে পারে। সানস্ক্রিন শুধু ত্বকের ফর্সা রঙ বজায় রাখে এমন নয়। এটি সূর্যের ক্ষতিকারক রশ্মির হাত থেকে ত্বককে রক্ষা করে থাকে।

আরও পড়ুন -  করণ জোহরকে আক্রমণ কঙ্গনার, নবাগত শিল্পী কার্তিক আরিয়ান কে সিনেমা থেকে বাদ দেওয়ার জন্য

২)  অনেক মেকআপ প্রোডাক্টে এসপিএফ থাকে। তাই অনেকেই মেকআপ করার আগে সানস্ক্রিন লাগান না। এতে ত্বকের আরও ক্ষতি ডেকে আনেন। ত্বকের যত্নের জন্য মেকআপ করার পূর্বে অবশ্যই সানস্ক্রিন ব্যবহার করবেন।

আরও পড়ুন -  WB Omicron: সাত বছরের এক শিশুর দেহে ওমিক্রন ভাইরাসের উপস্থিতি

৩)  একাধিকবার সানস্ক্রিন ব্যবহার করুন ত্বকের যত্নের জন্য। যখনই রোদে বের হবেন তখনই ব্যবহার করুন সানস্ক্রিন। মুখের পাশাপাশি গলায়, ঘাড়ে এবং হাতেও লাগাবেন।

৪)  যারা প্রতিনিয়ত রান্না ঘরে কাজ করেন, তারাও রান্নার আগে অবশ্যই সানস্ক্রিন ব্যবহার করুন। কারন গাসে   আগুনের তাপের জন্য ত্বকের ক্ষতি হয়। অবশ্যই সানস্ক্রিন ব্যবহার করুন।

আরও পড়ুন -  Horoscope: আজ ২রা জানুয়ারি (১৭ই পৌষ) রবিবার রাশিফল দেখুন

Latest News

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন

Bhojpuri: মিষ্টি রাতের আলোয় সঞ্চিতার সাথে নরম বিছানায় রোমান্সে মত্ত পবন সিং, ভাইরাল ভিডিও চোখ বুলিয়ে নিন।  ভোজপুরী সিনেমা: এক...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img