25 C
Kolkata
Sunday, May 12, 2024

ব্যাংক বেসরকারিকরণ হলে অন্যান্য কর্মী ছাঁটাইয়ের সঙ্গে সঙ্গে মহিলা কর্মীও ছাঁটাই হবে

Must Read

সত্যজিৎ চক্রবর্তী, কলকাতাঃ   কাকুরগাছি উৎসব ভবনে ব্যাঙ্ক অফ ইন্ডিয়া অফিসার্স এসোসিয়েশনের মহিলা শাখা সম্মেলন হয়ে গেল। ২৯ মে ২০২২, উৎসব মঞ্চ বর্তমানে আমাদের ব্যাংকিং পরিসেবায় মহিলা আধিকারিক দের সংখ্যা প্রায় ৪০ শতাংশের কাছাকাছি। উক্ত সম্মেলনে বিশিষ্ট মহিলা ব্যক্তিত্ব যেমন বিশিষ্ট লেখক ও যুবসমাজের প্রতি মূর্তি শ্রীমতী দেবারতি মুখোপাধ্যায়, সাংসদ ডক্টর কাকলি ঘোষ দস্তিদার এবং বিশিষ্ট মহিলা ডক্টররা উপস্থিত ছিল। থেকে তাদের মহা মূল্যবান বক্তব্য রাখবেন । মহিলা অফিসাররা যে ভাবে কর্মক্ষেত্র ও ব্যক্তি জীবনের ভারসাম্য রক্ষা করে, পুরুষ সহকর্মীদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে দেশ গঠনে তাদের অবদান রাখছেন সেই বিষয়ের উপর আলোচনা করা হয় উক্ত সভায়। ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার উচ্চপদস্থ এক্সিকিউটিভ এবং সর্বভারতীয় নেতৃত্ব অনুষ্ঠানে ছিলেন।

আরও পড়ুন -  ২১ জানুয়ারি পর্দা উঠছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসর, কেমন দল করলো ফ্রাঞ্চাইজিগুলো

সাংসদ কাকুলি ঘোষ ব্যাংক অফ ইন্ডিয়া অফিসার্স’ অ্যাসোসিয়েশনের কর্মকর্তাদের প্রশংসা করেন এমন উদ্যোগ নেওয়া জন্য। পাশাপাশি এর জন্য আমার সাহায্যের দরকার হলে অবশ্যই করবো।লেখিকা দেবারতি মুখোপাধ্যায় সহমত প্রকাশ করেন। আইবকের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সঞ্জয় দাস মহিলাদের একটি কার্যকরী কমিটি ঘোষনা করেন সভা মঞ্চে। তিনি এই মঞ্চ আবার ব্যাংক বেসরকারি করণ ও কাজের সময় সপ্তাহে ৩০ ঘণ্টা করারও দাবী করেন। ঐ অনুষ্ঠানে কে কি বলল শুনুন।

আরও পড়ুন -  Kim Jong: যুক্তরাষ্ট্র দায়ী বলে অভিযোগ করেছেনঃ নেতা কিম জং

ব্যাংক বেসরকারিকরণ হলে, শাখা কমবে ও অন্যান্য কর্মী ছাঁটাইয়ের সঙ্গে সঙ্গে মহিলা কর্মীও ছাঁটাই হবে যেটা দেশের পক্ষে হিতকর না । বেসরকারি করণ হলে গ্রামীণ অর্থনীতি চরম সমস্যার সম্মুখীন হবে।

আরও পড়ুন -  আমি কিভাবে কারো মন জয় করতে পারি?

Latest News

Bhojpuri: ইউটিউবে আলোড়ন সৃষ্টি করলেন আম্রপালি ও প্রদীপ পান্ডের রোমান্টিক গানটি, এই রকম সাহসী দৃশ্য দেখে ভক্তদের লাফালাফি

Bhojpuri: ইউটিউবে আলোড়ন সৃষ্টি করলেন আম্রপালি ও প্রদীপ পান্ডের রোমান্টিক গানটি, এই রকম সাহসী দৃশ্য দেখে ভক্তদের লাফালাফি।  ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img