32 C
Kolkata
Tuesday, May 14, 2024

Real-Liverpool: রিয়াল-লিভারপুল, মহারণের অপেক্ষায়!

Must Read

 বিশ্বের কোটি কোটি ফুটবল ভক্ত,  চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লিভারপুল।  শুরু করেছে উত্তেজনার পারদ।

রিয়াল মাদ্রিদের ১৪তম নাকি লিভারপুলের সপ্তম। লস ব্লাঙ্কোস নাকি দুরন্ত গতির অলরেডস। ফুটবল সমর্থকদের কৌতুহলের অবসান ঘটিয়ে আজ ফাইনাল।

আগে ২০১৮ সালে ফাইনালে মুখোমুখি হয়েছিলো রিয়াল ও লিভারপুল। সেবার ৩-১ গোলে রিয়াল মাদ্রিদের কাছে ফাইনাল হারে অলরেডস। ওই ম্যাচে রিয়ালের প্রাক্তন ডিফেন্ডার সার্জিও র‍্যামোসের প্রতিরোধে মিশরীয় তারকা মোহাম্মদ সালাহকে চোখের জলে মাঠ ছাড়তে হয়েছিলো। যার প্রতিশোধ নিতে মুখিয়ে আছে লিভারপুল ফরোয়ার্ড মোহামেদ সালাহ।

আরও পড়ুন -  ‘বদলা এখনও বাকি’, নিউজিল্যান্ডকে হারিয়ে ধোনির স্মরণে উদযাপন করছেন ভক্তরা

নিজেদের ফাইনাল নিশ্চিতের পর বলেছিলেন, ফাইনালে প্রতিদ্বন্দ্বী হিসেবে রিয়াল মাদ্রিদকে চান তিনি। পরের দিন মাদ্রিদের ক্লাবটি ফাইনাল নিশ্চিতের পর তো সরাসরি হুঁশিয়ারি তার, ‘আমাদের কিছু হিসাব-নিকাশ বাকি আছে।’

ওদিকে ফুঁসছে রিয়াল শিবিরও। এই মৌসুমে অনবদ্য ফর্মে থাকা ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমাও বলে দিয়েছেন, এবার তিনি যে ছন্দে রয়েছেন, তার সবচেয়ে সুন্দর সমাপ্তি হতে পারে একমাত্র চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারলেই।

আরও পড়ুন -  Liverpool Match: লিভারপুলের ম্যাচ স্থগিত, করোনার জন্য

প্রতিশোধের ভাবনা সমানভাবে প্রাধান্য পাচ্ছে রিয়ালের ড্রেসিংরুমেও। ম্যানেজার কার্লো আনচেলোত্তি উদাহরণ টেনেছেন ১৯৮১ সালের। সেবারও চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের সাক্ষী ছিলো প্যারিস। সে ম্যাচে লিভারপুলের কাছে পরাস্ত হয়েছিলো রিয়াল।

তিনি বলেন, সালাহর বক্তব্যকে স্বীকৃতি দিয়ে যদি প্রতিশোধের তত্ত্বকে গুরুত্ব দিতে হয়, তাহলে বলবো ১৯৮১ সালে রিয়ালকে হারতে হয়েছিলো লিভারপুলের কাছে। তার চেয়ে আমি বলবো, শনিবার ইউরোপীয় ক্লাব ফুটবলের দুই সেরা দল একে অপরের প্রতিদ্বন্দ্বিতা করবে। যে দল সাহসী এবং ইতিবাচক ফুটবল উপহার দিতে পারবে, তারাই চ্যাম্পিয়ন্স লিগ নিয়ে দেশে ফিরবে।

আরও পড়ুন -  Parimony-Raj: কী উপহার পেলেন রাজ? পরীমনির কাছ থেকে, প্রথম বিবাহবার্ষিকীতে

এই ম্যাচে ইতিহাস হাতছানি দিচ্ছে রিয়াল মাদ্রিদ কোচ কার্লো অ্যানচেলোত্তি আর স্ট্রাইকার করিম বেনজেমাকে। ফাইনালে যদি লিভারপুলের বিপক্ষে হ্যাটট্রিক করতে পারেন তাহলে চ্যাম্পিয়ন্স লিগে ক্রিশ্চিয়ানো রোনালদোর করা এক মৌসুমে সর্বোচ্চ ১৭ গোলের রেকর্ড নিজের করে নিতে পারবেন তিনি এই ফরাসি স্ট্রাইকার।

Latest News

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি

দিনে কত টাকা তোলা যায় ATM থেকে? মাসে কতবার? সব কিছু জানুন ATM কার্ডের নিয়মগুলি।  ডিজিটাল দিনে ব্যাংকিং ব্যবস্থার সঙ্গে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img