37 C
Kolkata
Friday, May 17, 2024

World: ৫০ কোটি ছুঁই ছুঁই, করোনায় আক্রান্ত সংখ্যা

Must Read

নতুন করে করোনা শনাক্ত হয়েছে পাঁচ লাখ ৪৫ হাজার ১০৫ জনের। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯ কোটি ৯৯ লাখ ৭৭ হাজার ২০ জনে। ৫০ কোটি ছুঁই ছুঁই করছে।

 করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে দুই হাজার দুইজনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ লাখ পাঁচ হাজার ৮৮৮ জনে। একদিনে সুস্থ হয়েছেন ১১ লাখ ৭৫ হাজার ৫২৩ জন।

মঙ্গলবার (১২ এপ্রিল) সকালে করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার চিসেব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

আরও পড়ুন -  ক্রীড়া মন্ত্রী শ্রী অনুরাগ ঠাকুর এবং শিক্ষামন্ত্রী শ্রী ধর্মেন্দ্র প্রধান খেলাধুলো ও ফিটনেস সংক্রান্ত প্রথম দেশব্যাপী প্রশ্নোত্তর প্রতিযোগিতার সূচনা করেছেন

২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে দক্ষিণ কোরিয়ায়, ২৫৮ জনের। এ নিয়ে দেশটিতে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৬৭৯ জনে। এছাড়া ২৪ ঘণ্টায় ৯০ হাজার ৯২৮ জনের শনাক্তের মধ্য দিয়ে তা বেড়ে হয়েছে এক কোটি ৫৪ লাখ ২৪ হাজার ৫৯৮ জন।

দৈনিক মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। এ সময়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২৪৮ জনের। করোনা সংক্রমণের শুরু থেকে এ পর্যন্ত মৃত্যু হয়েছে তিন লাখ ৭১ হাজার ৯৬৪ জনের। ২৪ ঘণ্টায় রাশিয়ায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১১ হাজার ৮৫৫ জনের। এ নিয়ে শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে এক কোটি ৮০ লাখ সাত হাজার ৯১৫ জনে।

আরও পড়ুন -  Web Series: টিজারে তাপ ছড়িয়েছে, মাত্রা ছাড়ানো ঘনিষ্ঠতার ইচ্ছা, এইরকম ওয়েব সিরিজ

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে ২৩ হাজার ১২৯ জন রোগী শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন ১৪৯ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো আট কোটি ২১ লাখ তিন হাজার ৬৭ জনে। তাদের মধ্যে মারা গেছেন ১০ লাখ ১২ হাজার ৪৬১ জন। এছাড়া সুস্থ হয়েছেন সাত কোটি ৯৯ লাখ ৫৯ হাজার ৪৫৬ জন।

আরও পড়ুন -  গুগল সুখবর দিয়েছেন এআই ব্যবহারকারীদের জন্য

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা শনাক্ত হয়েছে ৪৪১ জনের এবং মারা গেছেন একজন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো চার কোটি ৩০ লাখ ৩৬ হাজার ৫৭৩ জনে। তাদের মধ্যে মারা গেছেন পাঁচ লাখ ২১ হাজার ৭২২৩ জন। করোনা থেকে সেরে উঠেছেন চার কোটি ২৫ লাখ তিন হাজার ২৮৩ জন।

Latest News

Dance Video: বৃদ্ধার অপূর্ব নাচ হিন্দি গানের সাথে, চোখে রয়েছে কালো চশমা, চারিদিকে হচ্ছে প্রশংসা

Dance Video: বৃদ্ধার অপূর্ব নাচ হিন্দি গানের সাথে, চোখে রয়েছে কালো চশমা, চারিদিকে হচ্ছে প্রশংসা।  তা হলে এটা সত্যি হলো...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img