33 C
Kolkata
Wednesday, May 1, 2024

Homemade Moisturizers: ত্বক থাকবে ভালো ঘরোয়া ময়েশ্চারাইজারে

Must Read

ত্বকের যত্নে ময়েশ্চারাইজার করা দরকার প্রতিদিন। নিয়মিত ক্লিনজিং, টোনিং ও ময়েশ্চারাইজিং করলে ত্বক নরম ও সুন্দর থাকে। ঘরেই তৈরি করা যায় ময়েশ্চাইজার। দেখুন কি ভাবে বাড়িতে বানাবেন।

  • ত্বকের যত্নে নারিকেল তেল খুবই উপকারী। ময়েশ্চারাইজার তৈরি করতে পরিমাণ মতো নারকেল তেল গরম করে নিন। কয়েকটা নিমপাতা বেটে নারকেল তেলের সঙ্গে মেশান। তাতে দুই চা চামচ ল্যাভেন্ডার অয়েল ও পাঁচটি ভিটামিন ই ক্যাপসুল দিয়ে ভালো করে মেশান। মিশ্রণটি ছেঁকে একটি বোতলে ঢেলে রাখুন। তারপর ব্যবহার করুন।
  • ত্বকের যত্নে অ্যালোভেরার জেল ব্যবহৃত হয়ে আসছে অনেকদিন ধরে। ঘরে অ্যালোভেরার ময়েশ্চারাইজার বানিয়ে নিতে পারেন সকলে। আপনাকে প্রথমেই অ্যালোভেরা জলে ফুটিয়ে নিতে হবে। ঠাণ্ডা হওয়ার পর দুই চা চামচ গ্লিসারিন, তিনটি ভিটামিন ই ক্যাপসুল মেশান। কয়েক ফোঁটা মধু ও তিন চামচ গোলাপজল দিয়ে ভালো করে নেড়ে নিন, তারপর  ব্যবহার করতে হবে। হয়ে গেল ময়েশ্চাইজার।
আরও পড়ুন -  ‘নদীওঁ পার’-এর নাচ মেয়েটির দুর্দান্ত পারফরম্যান্স, সকলকে শীতল করবে, ভুলেও সবার সামনে ক্লিক করবেন না (VIDEO)

Latest News

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না।  করোনার সময় মানুষ ঘরের মধ্যে বন্দি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img