38 C
Kolkata
Saturday, April 27, 2024

Nails: হট অয়েল ম্যানিকিওর করে, নখ ভালো রাখুন

Must Read

 নিজেকে আকর্ষণীয় দেখাতে অনেকেই বড় করতে চান নখ। নখ বাড়াতে গেলেই ভেঙে যাচ্ছে এমন অভিযোগ থাকে অনেকেরই। এ সমস্যার সমাধানে দারুণ কার্যকরী গরম তেল।

নখ রুক্ষ হয়ে থাকলে বা সহজেই ভেঙে গেলে নখকে সুন্দর করে তোলার জন্য হট অয়েল ম্যানিকিওর দারুণ উপকারী। বাড়িতেই সহজে করতে পারেন এটি।

আরও পড়ুন -  অভিনেত্রীর স্টাইলে আতঙ্কিত গোটা বিশ্ব, তার স্টাইলে জ্ঞান হারিয়েছিলেন এমএস ধোনিও

অন্যান্য ম্যানিকিওরে গরম জলের পরিবর্তে ব্যবহার করা হয় গরম তেল। হট অয়েল ম্যানিকিওর করার সময়ক্যাস্টর অয়েল, সানফ্লাওয়ার অয়েল, অলিভ অয়েল, ভিটামিন ই অয়েল, টি ট্রি অয়েল এবং আমন্ড অয়েল সম পরিমাণে মিশিয়ে নেবেন। এই প্রত্যেকটি তেলের গুণই আপনার নখের প্রয়োজন।

গরম তেলে নখ ডুবিয়ে রাখলে নখের ডগায় ও নখের চারপাশে রক্ত সঞ্চালন ভালো হয়। এতে নখের চারপাশের পাতলা ত্বক নরম থাকবে, হাতে পড়বে না বয়সের ছাপ।

আরও পড়ুন -  Cooking: কম তেলে রান্না কি ভাবে করবেন জানুন ?

একটি পাত্রে সব রকমের তেল সমপরিমাণে নিয়ে গরম করে নেবেন। প্রথমে ৩০ সেকেন্ড গরম করুন। সেই মিশ্রণ যতক্ষণ না ঠাণ্ডা হয়ে যাচ্ছে ততক্ষণ পর্যন্ত তাতে আঙুল ডুবিয়ে রাখুন। মিশ্রণ ঠাণ্ডা হয়ে গেলে আবার সামান্য গরম করে নিন। আরও একবার নখ ডুবিয়ে রাখুন। তারপর কব্জি পর্যন্ত সেই তেল ধীরে ধীরে মালিশ করুন। তেল ত্বকে মিশে গেলে গরম জলে তোয়ালে ভিজিয়ে ভালো করে হাত এবং আঙ্গুলগুলি মুছে নিন।

আরও পড়ুন -  Army Helicopter Crashes: আবারও সেনাবাহিনীর হেলিকপ্টার বিধ্বস্ত, অরুণাচলে

Latest News

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img