38 C
Kolkata
Friday, May 3, 2024

Instagram: আরও নিরাপদ হবে ইনস্টাগ্রাম

Must Read

সামাজিক যোগাযোগের মাধ্যম ইনস্টাগ্রাম এখন ব্যাপক জনপ্রিয়। ফটো-শেয়ারিংয়ের জন্যও বেশ জনপ্রিয় মেটার মালিকানাধীন সাইটটি। নানা সুবিধা থাকায় দিন দিন ব্যবহারকারীর সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে। প্ল্যাটফর্মটি নিরাপদে ব্যবহারের সুযোগ দিতে ‘সিকিউরিটি চেকআপ’ সুবিধা আনলো ইনস্টাগ্রাম।

গত বছরের জুলাই মাসে নির্দিষ্ট সংখ্যক ব্যবহারকারীদের জন্য টুলটি চালু করে ইনস্টাগ্রাম। সে সময় ইনস্টাগ্রাম জানিয়েছিল, সাইবার হামলার কবলে পড়া ইনস্টাগ্রাম ব্যবহারকারীরাই কেবল টুলটি ব্যবহার করতে পারবেন।

আরও পড়ুন -  ছেলেকে স্তন্যপান করানোর ছবি শেয়ার করলেন অভিনেত্রী সেলিনা জেটলি ! ট্রোলারদের কড়া জবাব দিলেন অভিনেত্রী

এই টুলটির মাধ্যমে আপনার অ্যাকাউন্ট নিরাপদ আছে কি না, তা জানতে পারবেন খুব সহজেই। আপনার অ্যাকাউন্টে ব্যবহার করা পাসওয়ার্ডটি শক্তিশালী না দুর্বল তাও জেনে নেওয়া যাবে। এছাড়াও জেনে নিতে পারবেন আপনার অ্যাকাউন্টে কখনো সাইবার হামলার কবলে পড়েছিল কি না।

আরও পড়ুন -  Imran Khan: সহযোগী গ্রেপ্তার, পুলিশি পাহারায় ইমরান খান

এছাড়াও অ্যাকাউন্টের লগইন ইতিহাস, গোপনে তথ্য বিনিময় করেছে কি না, সেটিও দেখা যাবে। অ্যাকাউন্টের নিরাপত্তা বৃদ্ধির জন্য বিভিন্ন পরামর্শ ও দিকনির্দেশনাও মিলবে টুলটিতে।

নিরাপত্তা টুলের পাশাপাশি ‘ইউর অ্যাক্টিভিটি’ ফিচার চালু করেছে ইনস্টাগ্রাম। নতুন এ ফিচারের মাধ্যমে শেয়ার করা পোস্ট বা ছবি মুছে ফেলা যাবে। চাইলে সেগুলো আর্কাইভ অপশনে তারিখ লিখে সংরক্ষণ করা যাবে। একসঙ্গে একাধিক অ্যাকাউন্ট নিয়ন্ত্রণেরও সুযোগ মিলবে ফিচারটির মাধ্যমে।

আরও পড়ুন -  Somalia: হোটেলে আল শাবাবের হামলা, নিহত ১০ সোমালিয়ায়

সিকিউরিটি চেকআপ করতে আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ওপেন করুন। সেখান থেকে সেটিংসে গিয়ে সিকিউরিটি অপশন ট্যাব করুন। এখানেই পেয়ে যাবেন সিকিউরিটি চেকআপ অপশনটি। ট্যাব করে অন করে দিন।

সূত্র: টেকক্রাঞ্চ

Latest News

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ।  Web Series টি ১৮+ উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img