38 C
Kolkata
Friday, May 3, 2024

Goa: মমতার উপস্থিতিতেই তৃণমূলে গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী

Must Read

বিজেপি–র বিকল্প হয়ে ওঠাই লক্ষ্য তৃণমূলের। সোমবার আরও একবার গোয়ায় দাঁড়িয়ে সাফ বললেন মমতা ব্যানার্জি। শুধু যে এসব কথার কথা না, তাও প্রমাণ হল আরও একবার। মমতার উপস্থিতিতেই গোয়ায় তৃণমূলে যোগ দিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী আলেমাও চার্চিল।

আগামী বছর গোয়ায় বিধানসভা নির্বাচন। তার আগে বেশ কোমর বেঁধেই মাঠে নামছে তৃণমূল। ক্রমেই সংগঠন বাড়াচ্ছে গোয়ায়। এই নিয়ে কয়েক সপ্তাহের ব্যবধানে দ্বিতীয়বার গোয়া গেলেন তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি। এর আগের বার তাঁর উপস্থিতিতে তৃণমূলে যোগ দিয়েছিলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরো। কংগ্রেস ছেড়ে এসেছিলেন তিনি। নাফিসা আলি, লিয়েন্ডার পেজের মতো সেলেবরাও যোগ দেন তৃণমূলে।

আরও পড়ুন -  অভিষেক বন্দ্যোপাধ্যায় পুজো দিয়ে প্রচার শুরু করলেন, ভবানীপুরে উপনির্বাচন

এবার এনসিপি বিধায়ক আলেমাও চার্চিল। গোয়ার রাজনীতিতে চার্চিলের প্রভাব যথেষ্ট। এই প্রভাবকেই কাজে লাগাতে চাইছে তৃণমূল। এর আগেও আলেমাও তৃণমূলে যোগ দিয়েছেন মুকুল রায়ে হাত ধরে। ২০১৪ সালে তৃণমূলে প্রার্থীও হয়েছিলে। সে বার তিনি হেরেছিলেন। এর পর তৃণমূল ছেড়ে তিনি যোগ দেন শারদ পওয়ারের এনসিপি–তে।

এদিন সকালে গোয়া চলচ্চিত্র উৎসবে পৌঁছে যান মমতা। সেখানে সংবাদ মাধ্যমের সম্পাদকদের সঙ্গে বৈঠক করেন। এর পর যোগ দেন কর্মিসভায়। সেখান থেকেই মমতার সাফ কথা, ‘‌আমরা এখানে বিজেপি বিরোধী ভোট ভাগাভাগি করতে আসিনি। বিজেপি বিরোধী ভোট একসঙ্গে করতে এসেছি।’‌ গোয়ায় উপস্থিত রয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, বাবুল সুপ্রিয়, সাংসদ মহুয়া মৈত্র। তাঁদের পাশে নিয়েই মমতা বিরোধী জোটের বিষয়টিও স্পষ্ট করলেন।

এদিন মমতা জানিয়ে দিলেন, গোয়ায় বিজেপি– বিরোধী জোটে তাঁর আপত্তি নেই। কিন্তু রাশ থাকবে তৃণমূলেরই হাতে। তাঁর কথায়, ‘‌আর কেউ বিজেপির বিরুদ্ধে লড়াই করে না। লড়াইটা করছি আমরাই। অন্যরা কেউ আমাদের সমর্থন করতে চাইলে স্বাগত। কিন্তু আপনাদের কথা শুনে বিজেপির সঙ্গে আধা–আন্ডারস্ট্যান্ডিং করতে পারব না।’‌ অভিষেকের সাফ কথা, ‘‌আমরা এখানে দু’‌–চারটে আসন গড়তে আসিনি। সরকার গড়তে এসেছি।’‌

আরও পড়ুন -  Keoratala Mahasmashan: কেওড়াতলা মহাশ্মশানে শেষকৃত্য সুব্রত মুখার্জির, গান স্যালুটে সন্মান

Latest News

Gold Price Today: চড়লো সোনার দাম কলকাতায়, চিন্তায় পড়লেন মধ্যবিত্তরা

Gold Price Today: চড়লো সোনার দাম কলকাতায়, চিন্তায় পড়লেন মধ্যবিত্তরা।  ভারতবর্ষে সোনার ব্যবহার: ঐতিহ্য ও আধুনিকতার এক অপূর্ব মেলবন্ধন। ভারতের ইতিহাস ও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img