32 C
Kolkata
Tuesday, June 28, 2022

Book Fair: আগামী ৩ থেকে ৯ জানুয়ারি ফের অনুষ্ঠিত হতে চলেছে মালদা জেলা বইমেলা

Must Read

সুমিত ঘোষ, মালদাঃ   আগামী ৩ থেকে ৯ জানুয়ারি ফের অনুষ্ঠিত হতে চলেছে মালদা জেলা বইমেলা। ইতিমধ্যে তার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে জোরকদমে। তবে আবার আর মহানন্দার তীরে নয়, মেলা অনুষ্ঠিত হবে বিবেকানন্দ যুব আবাস সংলগ্ন মাঠে। যে মাঠটির পাশেই রয়েছে জেলা ক্রীড়া সংস্থার স্টেডিয়াম।

এবিষয়ে মালদা জেলা গ্রন্থাগারের ভারপ্রাপ্ত গ্রন্থাগারিক তুষারকান্তি মণ্ডল জানিয়েছেন, গ্রন্থাগার পরিষেবা দপ্তরের শিডিউল অনুযায়ী আগামী ৩ থেকে ৯ জানুয়ারি মালদা জেলা বইমেলা অনুষ্ঠিত হবে। এবার বিবেকানন্দ যুব আবাসের পাশের মাঠে মেলা অনুষ্ঠিত হবে। তার অনুমতি তাঁরা পেয়ে গিয়েছেন। মেলা উপলক্ষ্যে বিভিন্ন উপসমিতি তৈরি করা হয়েছে। সেই সমিতিগুলি নিজেদের কাজ শুরু করে দিয়েছে। গ্রন্থাগার পরিষেবা দপ্তর থেকে এই মেলায় ৬৫টি স্টল করার কথা বলা হয়েছিল। তার মধ্যে ৫৪টি স্টল কলকাতার বিভিন্ন প্রকাশন সংস্থার। কিন্তু এই জেলা সহ পাশ্ববর্তী জেলাগুলিতেও অনেক প্রকাশন সংস্থা রয়েছে। বিভিন্ন জেলার অনেক বই ব্যবসায়ীও এই মেলায় স্টল দেন। তাই জেলাশাসকের মাধ্যমে তাঁরা দপ্তরের উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে মেলায় স্টলের সংখ্যা বাড়ানোর আবেদন জানিয়েছেন। মেলায় এবার ১৩০টি স্টল করা হবে। করোনার কথা ভেবে তাঁরা প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছেন। মাস্ক ছাড়া কাউকে মেলায় ঢুকতে দেওয়া হবে না। মেলায় ঢোকার মুখে প্রত্যেককে হ্যান্ড সানিটাইজ করতে হবে।

Latest News

Jalpaiguri: গ্রামে দুয়ারে নদী, গোটা জলপাইগুড়ি শহর জ্বলমগ্ন

নিজস্ব সংবাদদাতা, জলপাইগুড়িঃ   চব্বিশ ঘন্টায় ২০৮ মিলিমিটার বৃষ্টিপাত, গ্রামে দুয়ারে নদী, গোটা জলপাইগুড়ি শহর জ্বলমগ্ন। অতিবৃষ্টির সতর্কতা আগেই ছিলো, মঙ্গলবার...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img