27 C
Kolkata
Friday, August 12, 2022

Omicron: ওমিক্রনের আতংক দেখা দেওয়ায় পড়ুয়াদের স্কুলমুখী করা নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন অভিভাবকেরা

Must Read

সুমিত ঘোষ, মালদা,  ১২ ডিসেম্বরঃ   করোনা সংক্রমনের জেরে গত দু’বছর ধরে বন্ধ ছিলো শিক্ষা প্রতিষ্ঠান। মাঝে রাজ্য সরকারের নির্দেশে নভেম্বর থেকে শিক্ষাপ্রতিষ্ঠানগুলি খুললেও করোনা সংক্রমনের নতুন উৎস ওমিক্রনের আতংক দেখা দেওয়ায় পড়ুয়াদের স্কুলমুখী করা নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন অভিভাবকেরা। আর সেদিকে লক্ষ্য রেখে মালদা শহরের দক্ষিণ কৃষ্ণপল্লি ঋষি অরবিন্দ সংঘ ক্লাবের সদস্যদের উদ্যোগে নতুন একটি শিক্ষালয় চালু করা হলো।

রবিবার সকালে বিদ্যাসাগর চর্চা কেন্দ্র অবৈতনিক শিক্ষালয়ের উদ্বোধন করেন সংশ্লিষ্ট ক্লাবের সদস্যরা। কচিকাঁচাদের নিয়ে ছুটির দিন বাদে এই শিক্ষালয়টি প্রতিদিনই চলবে। যেখানে নার্সারি থেকে নবম শ্রেণীর পড়ুয়ারা শিক্ষা গ্রহণের সুযোগ পাবেন। সকাল আটটা থেকে বেলা দশটা পর্যন্ত এই বিদ্যালয়ের মাধ্যমিক শিক্ষা গ্রহণের ব্যবস্থা করেছেন দক্ষিণ কৃষ্ণপল্লি অরবিন্দ সংঘের সদস্যরা।

এদিনেই শিক্ষাপ্রতিষ্ঠানটি চালু হবার পর প্রায় ৫০ জন পড়ুয়ারা উপস্থিত ছিলেন।  করোনা আবহে ছাত্র-ছাত্রীরা পড়াশোনার দিক থেকে পিছিয়ে পড়েছে তাই তাদের স্কুলমুখী করতে উদ্যোগী হয়েছে ক্লাব কর্তারা।  এই স্কুলে এলাকার শান্তি কলোনি, সিংপাড়া, মালঞ্চপল্লী, কৃষ্ণপল্লি, নেতাজি পার্ক এলাকার ছাত্রছাত্রীদের শিক্ষা গ্রহণের জন্য তাদের স্কুলমুখী করা হয়েছে । উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট ক্লাবের সভাপতি সব্যসাচী মজুমদার, সম্পাদক সুব্রত সরকার, বিদ্যাসাগর অবৈতনিক শিক্ষালয়ের প্রতিনিধি মহেশ্বর ভট্টাচার্য , আদর্শ মিশ্র এছাড়াও ক্লাবের সকল সদস্যরা।

ক্লাব সদস্যরা জানিয়েছেন , ছাত্র-ছাত্রী অভিভাবকদের ভালো সাড়া পেলে আমরা চালিয়ে যাব । রবিবার বন্ধ থাকবে এই স্কুল। স্কুলের শিক্ষক শিক্ষিকাদের ফুল ও মানপত্র দিয়ে সংবর্ধনা এদিনের উপস্থিত ছাত্রছাত্রীরা।

Latest News

Esha Gupta: আশ্রম অভিনেত্রী ঝড় তুললেন নেটদুনিয়ায়, কি কারণে?

এষা গুপ্তা (Esha Gupta) বর্তমানে ‘আশ্রম থ্রি’-র দৌলতে ‘বম্বশেল’। সোশ্যাল মিডিয়ায় তিনি যথেষ্ট অ্যাকটিভ ছিলেন। বিভিন্ন ধরনের ছবি শেয়ার করেন...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img