41 C
Kolkata
Sunday, April 28, 2024

Children’s Day: শিশু দিবস, শিক্ষাই জাতির মেরুদন্ড, উত্তরবঙ্গ উন্নয়ন ও সেচ দপ্তরের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন

Must Read

সুমিত ঘোষ, মালদাঃ   শিক্ষাই জাতির মেরুদন্ড। সরকারি স্কুল গুলির পাশাপাশি বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান গুলি কলেটি যুক্ত শিক্ষা দিয়ে বকলমে রাজ্য সরকারকেই সহযোগিতা করছে এর জন্য পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে ধন্যবাদ জানাই। রবিবার শিশু দিবসের সকালে মালদহের কালিয়াচক দুই নম্বর ব্লকের মোথাবাড়ি এলাকায় আবাসিক ও অনাবাসিক নার্সারি থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত একটি শিক্ষা প্রতিষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে এসে এমনটাই জানালেন উত্তরবঙ্গ উন্নয়ন ও সেচ দপ্তরের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন। এদিন ফিতে কেটে এবং প্রদীপ প্রজ্জ্বলন করে।

আরও পড়ুন -  Mithu Mukherjee: মিঠু মুখার্জ্জী বলিউডে জনপ্রিয়তা পাওয়ার লোভেই হারিয়ে গেলেন ইন্ডাস্ট্রি থেকে, মনে আছে আপনাদের?

এই স্কুলের নতুন ক্যাম্পাসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উত্তরবঙ্গ উন্নয়ন প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন। এছাড়াও এদিন অনুষ্ঠানে উপস্থিত রাজ্যের প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী, কালিয়াচক দুই নম্বর ব্লকের বিডিও রমাল সিং বিরদী, হ্যাপি ফ্যামিলি পাবলিক স্কুলের ডাইরেক্টর টনিক আখতার সহ অন্যান্য বিশিষ্ট জনেরা। জানা যায় এদিন স্কুলের উদ্বোধনের পাশাপাশি কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনাও জানানো হয় স্কুল কর্তৃপক্ষের তরফ থেকে। এই বিষয়ে মন্ত্রী সাবিনা ইয়াসমিন জানান, কালিয়াচকের বুকে এই ধরনের স্কুল সত্যিই একটা উপহার। অন্যদিকে এই বিষয়ে ওই শিক্ষা প্রতিষ্ঠানের ডাইরেক্টর টনিক আখতার জানান, আজ নতুন ক্যাম্পাসের উদ্বোধন করা হলো। তার পাশাপাশি তাদের এই শিক্ষাপ্রতিষ্ঠানে পড়ে ভবিষ্যতে যারা চাকরি করছেন তাদের সংবর্ধনা জানানো হল। আধুনিক টেকনোলজি ব্যবহার করে ছেলেমেয়েদের ভবিষ্যৎ গড়ে তোলাই তাদের এই শিক্ষা প্রতিষ্ঠানের মূল লক্ষ্য বলে জানান টনিক আখতার।

আরও পড়ুন -  Disappearance: কিশোরের রহস্যময় অন্তধান, দুর্গাপুরে আতঙ্ক, পুলিশের বিরুদ্ধে ক্ষোভ স্থানীয়দের

Latest News

ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত ‘ভূতের ভবিষ্যৎ-এর ‘আত্মারাম’

ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত ‘ভূতের ভবিষ্যৎ-এর ‘আত্মারাম’।  এক বিহারি রিক্সাওয়ালার ভূত। ‘ভূতের ভবিষ্যৎ’ এর এই চরিত্রটিকে জনপ্রিয় করে তোলার কৃতিত্ব অভিনেতা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img