30 C
Kolkata
Thursday, May 2, 2024

Prison: ২০ বছরের কারাদণ্ড, সু চির সহযোগীকে

Must Read

মিয়ানমারের সামরিক বাহিনী ক্ষমতাচ্যুত বেসামরিক নেতা অং সান সু চির ঘনিষ্ঠ সহযোগীকে ২০ বছরের কারাদণ্ড দিলো। এই প্রথম সামরিক সরকারের অধীনে আদালত সু চির দলের উচ্চ পদস্থ কোনো সদস্যর বিরুদ্ধে এমন রায় দিলো। শুক্রবার (২৯ অক্টোবর) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

আরও পড়ুন -  Sanctions: নিষেধাজ্ঞায় থাকা সাত দেশ বিশ্বে

আইনজীবী মিন্ট থুইন বলেছেন, রাজধানী নাইপিদোতে একটি বিশেষ আদালত রাষ্ট্রদ্রোহের দায়ে সাবেক সংসদ সদস্য এবং সুচির এনএলডি দলের স্পিকার উইন হেইনকে ২০ বছরের কারাদণ্ড দিয়েছেন। তবে এ রায়ের বিরুদ্ধে আপিল করা হবে বলে জানান তিনি।

উইন হেইনের মেয়ে, চিট সু উইন টেন এই রায়ের নিন্দা করে বলেছেন, এটি অপ্রত্যাশিত ছিল না। ৮০ বছর বয়সী এ নেতাকে ফেব্রুয়ারিতে সামরিক অভ্যুত্থানের পর গ্রেফতার করা হয়।

আরও পড়ুন -  Arian Khan: কারামুক্ত আরিয়ান খান

 আগে মিয়ানমারের প্রাক্তন বেসামরিক সরকারের প্রধান অং সান সু চি আদালতে দেওয়া প্রথম সাক্ষ্যে তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন। মিয়ানমারের জান্তা সরকার তার বিরুদ্ধে জনসাধারণের মনে উদ্বেগ সৃষ্টির জন্য উসকানি দেওয়ার অভিযোগ আনে।

আরও পড়ুন -  Myanmar: চূড়ান্ত রায় শুক্রবার, সুচির বিচার শেষ

চলতি বছরের ফেব্রুয়ারিতে সামরিক অভ্যুত্থানের মাধ্যমে বেসামরিক সরকারকে হটিয়ে ক্ষমতা দখল করে সেনাবাহিনী। পরবর্তী সময়ে সু চিসহ রাজনৈতিক দলের বিভিন্ন পর্যায়ের নেতাদের গ্রেফতার করা হয়।

Latest News

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Bhojpuri: স্বপ্না চৌহানের সঙ্গে জমজমাট রোমান্স করলেন খেসারি লাল যাদব, ভিডিও হয়ে গেল ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।  ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img