41 C
Kolkata
Wednesday, May 1, 2024

US Drone Strike: আল-কায়েদার শীর্ষ নেতা নিহত, মার্কিন ড্রোন হামলায়

Must Read

যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর ড্রোন হামলায় নিহত হয়েছেন সিরিয়ায় আল-কায়েদার শীর্ষ নেতা আব্দুল হামিদ আল মাতার। যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল কমান্ডের মুখপাত্র এ তথ্য জানিয়েছে জাজিরা।

২২অক্টোবর গতকাল (শুক্রবার) মার্কিন সেনাবাহিনীর মেজর জন রিগসবি এ বিষয়ে এক বিবৃতিতে জানান, আল-কায়েদার শীর্ষ এই নেতা নিহত হওয়ায় বিশ্বে সাধারণ মানুষ, মার্কিন নাগরিক ও মিত্র রাষ্ট্রের নাগরিকদের ওপর হামলার ভবিষ্যৎ পরিকল্পনা নস্যাৎ হয়ে যাবে সন্ত্রাসী সংগঠনটির।

আরও পড়ুন -  Panchagarh: নিহত বেড়ে ৩৩, নিখোঁজ ৫৮, পঞ্চগড়ে নৌকাডুবি

 মার্কিন মেজর আরও জানান, ড্রোন হামলায় আর কেউ হতাহত হয়নি। সিরিয়ার দক্ষিণাঞ্চলে একটি মার্কিন ফাঁড়িতে হামলার দুই দিন পর যুক্তরাষ্ট্রের সেনাবাহিনী এ হামলা চালায়।

আল-কায়েদা আমেরিকা ও তার মিত্র রাষ্ট্রগুলোর জন্য হুমকি উল্লেখ করে রিগসবি বলেন, আল-কায়েদা পুনরায় সংগঠিত ও সমন্বিত হওয়ার জন্য এবং বাহ্যিক সহযোগিতার জন্য নিরাপদ আশ্রয়স্থল হিসেবে সিরিয়াকে ব্যবহার করে।

আরও পড়ুন -  বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণে মৃত এক, আহত ৩

এর আগে চলতি বছর সেপ্টেম্বরেও পেন্টাগনের সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে অভিযানে নিহত হন আল-কায়েদার আরেক শীর্ষ নেতা সালিম আবু-আহমেদ।

Latest News

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না

Web Series: উল্লুতে এবার রিলিজ করেছে সাহসী ওয়েব সিরিজ, পরিবারের সঙ্গে দেখা যাবে না।  করোনার সময় মানুষ ঘরের মধ্যে বন্দি...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img