39 C
Kolkata
Thursday, April 18, 2024

Attracted: পুরুষদের সাদা টি-শার্টেই বেশি আকৃষ্ট হন নারীরা

Must Read

 টি-শার্ট বেশ আরামদায়ক পোশাক হওয়ায় অনেক চাহিদা থাকে সব মৌসুমেই। বাড়ি থেকে শুরু করে অফিস, বিশ্ববিদ্যালয় কিংবা বন্ধুদের আড্ডা সব জায়গায়তেই দারুনভাবে মানিয়ে যায় টি-শার্ট। আপনি কি জানেন? আপনার পরনের টি-শার্ট দেখেও কিন্তু নারীরা আপনার প্রতি আকৃষ্ট হতে পারেন। সম্প্রতি এক সমীক্ষা দেখা গেছে, অধিকাংশ নারীই সাদা টি-শার্ট পরা পুরুষের প্রতি বেশি আকৃষ্ট হয়ে থাকেন। অন্য রং, স্ট্রাইপ বা ডিজাইনের টি-শার্টের পরুষের তুলনায় সাদা রঙের টি-শার্ট নারীর বেশি নজর কাড়ে।

আরও পড়ুন -  Twitter: অফিস বন্ধ করল টুইটার, মুম্বাই ও দিল্লির

গবেষকদের মতে, সমীক্ষায় অংশ নেয়া নারীরা জানিয়েছেন, তারা ডিজাইন করা টি-শার্টের চেয়ে এক রঙা সাদা টি-শার্ট পরা পুরুষদের প্রতি ১০ শতাংশ বেশি আকর্ষণ বোধ করেন। তবে টি-শার্টের সঙ্গে আকর্ষণের কী সম্পর্ক? তা খুঁজে বের করার চেষ্টা করেছেন গবেষকরা।

তাদের মতে, এক ধরণের ইলিউশনের কারণে নারীরা আকৃষ্ট হয়। একজন নারী যখন কোনো পুরুষকে সাদা টি-শার্ট পরা অবস্থায় দেখেন, তখন তার মধ্যে একটি ইলিউশন কাজ করে। যে কারণে ওই পুরুষকে কাঁধ চওড়া ও স্লিম কোমর অধিকারী মনে হয়। এই ইলিউশন পুরুষের শরীরকে একটি আকর্ষণীয় ‘ভি’ শেপ দেয়। এ আকৃতির শরীরকে পুরুষত্বের অত্যন্ত জনপ্রিয় চিহ্ন বলে মনে করা হয়।

আরও পড়ুন -  প্রায় কোটি টাকা মূল্যের সাপের বিষ উদ্ধার করলো সিআইডি এবং বামনগোলা থানার পুলিশ

নটিংহাম ট্রেন্ট বিশ্ববিদ্যালয়ের গবেষকদের মতে, ‘আউট অব শেপ’ বা যথার্থ বডি শেপ নয়, এমন পুরুষদের ক্ষেত্রে এক রঙা সাদা টি-শার্ট উপযোগী। কারণ পোশাক পরিবর্তনের সঙ্গে সঙ্গেই এটি তাদের ব্যক্তিত্বের আমূল পরিবর্তন ঘটাবে।

এই সমীক্ষা থেকে আরও জানা যায়, সুঠাম দেহের অধিকারী পুরুষরা সাদা টি-শার্ট পরলে তাদের প্রতি নারীর আকর্ষণের স্তর অনেকটাই বৃদ্ধি পায়।

আরও পড়ুন -  গ্রীষ্মকালীন জীবনযাত্রার জন্য আরামদায়ক সুতির পোশাক

এই সমীক্ষায় ১৮-২৫ বছর বয়সী ৩০ জন নারী অংশ নেন। তাদের একরঙা সাদা টি-শার্ট পরা পৃথক পৃথক পুরুষকে দেখানো হয়। এরপর শরীরের আকৃতি দেখে তাদের ক্ষমতা, স্বাস্থ্য ও বুদ্ধিমত্তা চিহ্নিত করতে বলা হয়। এই সমীক্ষার মাধ্যমেই জানা যায়, নারীরা আসলে একরঙা টি-শার্ট পরা পুরুষের প্রতিই বেশি আকর্ষণ বোধ করেন। সূত্র: টেলিগ্রাফ। ইন্ডিয়ান এক্সপ্রেস

Latest News

পুরুষ ভক্তদের রাতের ঘুম গেল, ডিপ নেক পোশাকে আবেদন ছোট পর্দার ‘তিতলি’

পুরুষ ভক্তদের রাতের ঘুম গেল, ডিপ নেক পোশাকে আবেদন ছোট পর্দার ‘তিতলি’ বাংলা টেলিভিশন সিরিয়াল: এক ঝলক। বাংলা টেলিভিশন সিরিয়াল দীর্ঘদিন...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img