38 C
Kolkata
Thursday, May 2, 2024

Ansu Fati: বার্সেলোনায় তাকে কেন লিওনেল মেসির উত্তরসূরি বলা হয়

Must Read

 জাদুকরী পারফরম্যান্সে আরও একবার সেটা বোঝালেন আনসু ফাতি।

গতকাল লা লিগায় ভ্যালেন্সিয়ার বিপক্ষে পিছিয়ে থেকেও ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা। দলের জয়ে ফাতি দর্শনীয় একটি গোল তো করেছেনই, দ্বিতীয় গোলটি যে পেনাল্টি থেকে সেটাও এসেছিল তার জন্য।

আগের দুই ম্যাচে হারের স্মৃতি নিয়েই ন্যু ক্যাম্পে গতকাল ভ্যালেন্সিয়াকে আতিথেয়তা দিতে নামে বার্সেলোনা। করোনা মহামারীর পর প্রথমবার শতভাগ দর্শক মাঠে ঢোকার অনুমতি পাওয়ার দিন বার্সাকে আরেকটি হার ডাকছিল হোসে গায়া ভ্যালেন্সিয়াকে এগিয়ে নিলে।

আরও পড়ুন -  Maldives: প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে মালদ্বীপ ছাড়লেন

ম্যাচের ৪ মিনিটেই ডি বক্সের বাইরে থেকে গায়ার বুলেট গতির শট খুঁজে নেয় জাল। সেই গোল অবশ্য দ্রুতই শোধ দিয়ে দেয় বার্সা। ১২ মিনিটে মেম্ফিস ডিপাই এবং ফাতির যুগলবন্দীতে ম্যাচে ফেরে কাতালান ক্লাবটি। ডিপাইয়ের সঙ্গে বল দেয়া-নেয়া করে ফাতিও ডি বক্সের বাইরে থেকে নিখুঁত প্লেসমেন্টে চোখ ধাঁধানো গোলটি করেন।

প্রথমার্ধ শেষ হওয়ার আগে স্বাগতিকরা ম্যাচের লাগাম টেনে ধরে ডিপাইয়ের গোলে। ফাতিকে অবৈধভাবে ডি বক্সে ফেলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আর স্পট কিক থেকে জোরাল শটে বল জালে পাঠানোর কাজটি সারেন ডাচ তারকা মেম্ফিস।

আরও পড়ুন -  Janhvi Kapoor: এখনও উষ্ণতা অনুভব করি ঈশানের জন্যঃ জাহ্নবী কাপুর

ফাতি-ডিপাইয়ের দারুণ বোঝাপড়া নয়, ভ্যালেন্সিয়া ম্যাচ থেকে বার্সা পেয়েছে আরও অনেক কিছু। কাল এই ম্যাচ দিয়েই কাতালান ক্লাবটির হয়ে অভিষেক হয়েছে সার্জিও আগুয়েরোর। ইনজুরি থেকে ফিরে দুর্দান্ত খেলেছেন লেফট ব্যাক জর্দি অ্যালবা। আর গেল বছরের নভেম্বরের পর প্রথমবার উদযাপনের কোনো উপলক্ষ পান ব্রাজিলিয়ান তারকা মিডফিল্ডার ফিলিপে কৌতিনহো।

বার্সার পক্ষে শেষ গোলটা তারই করা। ৮৪ মিনিটে সার্জিনিও দেস্তের বাড়ান বল পেয়ে সহজেই গোলরক্ষককে পরাস্ত করেন এই আক্রমণাত্মক মিডফিল্ডার। বার্সার পরের লিগ ম্যাচ চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে। এ জয়ে বলতে গেলে, সেই ম্যাচের দারুণ এক প্রস্তুতি সেরে রাখল ব্লাউগ্রানারা।

আরও পড়ুন -  Sreelekha Mitra: অভিনেত্রীর প্রশংসায় পঞ্চমুখ শ্রীলেখা মিত্র, তিনি কে ?

ভ্যালেন্সিয়ার বিপক্ষে জয়ে পয়েন্ট টেবিলের সাতে উঠে এসেছে বার্সেলোনা। ৮ ম্যাচে এখন ১৫ পয়েন্ট তাদের। সমান ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ, সেভিয়া, অ্যাটলেটিকো মাদ্রিদ, ওসাসুনা আছে যথাক্রমে দুই থেকে পাঁচ নম্বরে। বাকিদের চেয়ে এক ম্যাচে বেশি খেলে ২০ পয়েন্ট নিয়ে রিয়াল সোসিয়েদাদ এখন টেবিল টপার।

Latest News

Short Film: চরম কুকীর্তি গৃহবধূর সন্তান পাওয়ার জন্য, শর্ট ফিল্মটি দেখার আগে দরজা জানালা বন্ধ করুন

Short Film: চরম কুকীর্তি গৃহবধূর সন্তান পাওয়ার জন্য, শর্ট ফিল্মটি দেখার আগে দরজা জানালা বন্ধ করুন।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img