31 C
Kolkata
Sunday, April 28, 2024

Facebook: বন্ধ হবে ফেসবুক আইডি, ‘প্রোটেক্ট’ না করলে

Must Read

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বিশ্বেজুড়ে তাদের ব্যবহারকারীরা অ্যাকাউন্ট নিরাপদে রাখতে ‘ফেসবুক প্রোটেক্ট’ বার্তা পাঠাচ্ছে। নির্দিষ্ট সময়ের মধ্যে ফিচার চালু না করলে লক হবে ফেসবুক আইডি।
ফেসবুক জানিয়েছে, ২৮ অক্টোবরের মধ্যে ফেসবুক প্রোটেক্ট নামে একটি ফিচার চালু করতে হবে। এটি চালু না করলে ফেসবুক ব্যবহারকারীদের অ্যাকাউন্ট লক করে দেবে।
এ ফিচার চালু করতে ফেসবুকে প্রবেশ করলে কোড যাবে ব্যবহারকারীর নাম্বারে। সেটি দেওয়ার পর আগের মতোই ফেসবুক চালাতে পারবেন ব্যবহারকারীরা।
বেশ কিছু অ্যাকাউন্টকে বাড়তি নিরাপত্তা দিতে তারা একটি নতুন ফিচার তৈরি করেছে বলে ফেসবুকের ওয়েবসাইটে বলা হয়েছে।

আরও পড়ুন -  মাসে ত্রিশ দিন কাজ দিতে হবে, পারিশ্রমিক ভাতা বৃদ্ধি করতে হবে

এই ফিচারটি চালু করতে পারবেন তারা ফেসবুকের মাধ্যমেই তা জানতে পারবেন। যারা এর আওতায় পড়বেন তারা ফেসবুকের সেটিংসে গিয়ে সিকিউরিটি অ্যান্ড লগ-ইন অপশনে গেলে ফেসবুক প্রোটেক্ট নামে অপশন পাবেন। সেখান থেকে ফেসবুক প্রোটেক্ট অপশন অন করা যাবে।

আরও পড়ুন -  By-Election: হোমযজ্ঞ করলেন অনুব্রত মন্ডল, দলনেত্রীর জয়ের জন্য

হ্যাকাররা সব সময় যে অ্যাকাউন্টগুলোর প্রতি আগ্রহী হয়, যেগুলোতে অনেক বেশি ফলোয়ার থাকে, যেগুলো গুরুত্বপূর্ণ পেইজ পরিচালনা করে কিংবা যার কমিউনিটি সিগনিফিক্যান্স বা গুরুত্ব রয়েছে। এ ধরনের টার্গেটেড অ্যাটাক বা উদ্দেশ্যপূর্ণ হামলা রোধ করতেই উন্নত নিরাপত্তার এই প্রোগ্রামটি চালু করার অনুরোধ করেছে ফেসবুক কর্তৃপক্ষ।

আরও পড়ুন -  Durga Pujo: পুজোয় তৈরি করুন ছানার সন্দেশ, ঝামেলা ছাড়াই

Latest News

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img