38 C
Kolkata
Thursday, May 2, 2024

Indian Hockey: ভারতীয় হকির হৃত গৌরব পুনরুজ্জীবিত হয়েছে

Must Read

অলিম্পিকে পদকের খরা কাটাতে ভারতীয় হকি দলের ২১ বছর সময় লেগেছে। টোকিও অলিম্পিক-২০২০-তে মধুর জয় অর্জনের পর ভারতীয় পুরুষ হকি দল ইতিহাসের পুনর্লিখন করে। টোকিও অলিম্পিকে ব্রোঞ্চ প্রাপ্তি কেবল পদক জয় নয়, এটি ছিল কোটি কোটি ভারতবাসীর আশা ও স্বপ্নের বাস্তবায়ন।

একটা সময় ছিল যখন ভারতীয় হকি দল সারা বিশ্বকে শাসন করতো। অলিম্পিকে ৮ বার স্বর্ণপদক জয় করেছে ভারতীয় হকি দল। যদিও গত চার দশক ধরে ভারতীয় হকি দল তাদের জায়গা ধরে রাখতে সক্ষম হয়নি।

আরও পড়ুন -  Eid: ঈদের দিন ষোলো আনা আনন্দ উপভোগ করতে সাজুগুজু

অ্যাস্ট্রো টার্ফের আবির্ভাব এবং খেলার নিয়মের অভূতপূর্ব পরিবর্তনে বিশ্ব হকি প্রতিযোগিতায় সংগ্রাম করার ক্ষেত্রে ভারতীয় হকি দলের ভাগ্য ভালো ছিল না। কিন্তু খেলোয়াড়দের এই দল পুনরুত্থানের পথে এগিয়ে গেছে। মনপ্রীত সিংয়ের অধিনায়কত্বে ভারত অবশেষে অলিম্পিকে পদক অর্জন করতে সক্ষম হয়েছে।

এই ঐতিহাসিক জয়ের জন্য ভারতীয় হকি দলকে অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী বলেছেন,” এটি একটি নতুন ভারত, আত্মবিশ্বাসে ভরপুর ভারত। এটি একটি ঐতিহাসিক দিন, যা সব সময় প্রতিটি ভারতবাসীর স্মৃতিতে থাকবে। দেশে ব্রোঞ্জ আনার জন্য টিম ইন্ডিয়াকে অভিনন্দন। তাঁরা আমাদের দেশের তরুণদের নতুন আশার আলো দেখিয়েছে।”

আরও পড়ুন -  নতুন সুবিধা চালু মেসেঞ্জারে

ভারতীয় হকি দলের সকল সদস্য তাঁদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে অটোগ্রাফ সহ একটি হকিস্টিক উপহার দিয়েছেন।

এখন এই হকিস্টিক যা লক্ষ্য লক্ষ্য হকি খেলোয়াড়দের উৎসাহিত করেছে, তা প্রধানমন্ত্রীর প্রাপ্ত উপহারের তালিকায় থেকে অনলাইন নিলামে অন্তর্ভুক্ত হয়েছে। যদি কেউ এই হকিস্টিকটি নিতে চায় তাহলে তাকে অনলাইন বিডিং সাইট pmmementos.gov.in/- এতে অংশ নিতে হবে। গত ১৭ সেপ্টেম্বর থেকে চলা অনলাইন নিলাম ৭ অক্টোবর পর্যন্ত চলবে।

আরও পড়ুন -  কেন্দ্রীয় পর্যটন মন্ত্রকের উদ্যোগে দেখো আপনা দেশ সিরিজের আওতায় স্বাধীনতা দিবস উপলক্ষে 'জালিয়ানওয়ালা বাগ : স্বাধীনতা সংগ্রামের এক মোড়' শীর্ষক চতুর্থ ওয়েবিনার

উপহার গুলি নিলাম থেকে প্রাপ্ত অর্থ নমামি গঙ্গা প্রকল্পে ব্যয় করা হবে। সূত্রঃ পিআইবি।

Latest News

Weather Forecast: তাপপ্রবাহ! সতর্কতা জেলায় জেলায়, স্বস্তির বৃষ্টি কবে?

Weather Forecast: তাপপ্রবাহ! সতর্কতা জেলায় জেলায়, স্বস্তির বৃষ্টি কবে?   গরমকালের আবহাওয়া: প্রখর রোদ, প্রকৃতির রঙিন রূপ। গ্রীষ্মকাল, বছরের সেই সময় যখন...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img