34 C
Kolkata
Friday, May 17, 2024

PV Sindhu: সাফল্যই তাঁর অভ্যাস

Must Read

ভারতের তারকা ব্যাডমিন্টন খেলোয়াড় পিভি সিন্ধু টোকিও অলিম্পিক-২০২০-তে ইতিহাস সৃষ্টির পর এখন পারিবারিক নাম হয়ে উঠেছেন। তিনি অলিম্পিকে প্রথম ভারতীয় মহিলা যিনি ব্যাক-টু-ব্যাক পদক পেয়েছিলেন। এর আগে তিনি রিও অলিম্পিকে রৌপ্য পদক জিতে ছিলেন। এই জয়ের ধারাবাহিকতা বজায় রেখে সিন্ধু টোকিও অলিম্পিকে চীনের হি বিংজিয়াও’কে ২১-১৩, ২১-১৫-তে পরাজিত করেছিলেন।

সিন্ধু ইতিমধ্যেই তার দুর্দান্ত পারফরম্যান্সের মাধ্যমে ভারতকে গর্বিত করে চলেছে, তা বিশ্বচ্যাম্পিয়নশিপ হোক বা অলিম্পিক। তিনি সাফল্যকে তার অভ্যাসে পরিণত করেছেন। যে ব্যাডমিন্টন রেকেট দিয়ে সিন্ধু অলিম্পিকে ইতিহাস সৃষ্টি করেছিলেন সেটি যে অত্যন্ত অমূল্য সে বিষয়ে কোনো সন্দেহ নেই। কিন্তু যে কেউ এই রেকেটটির মালিক হতে পারেন। হ্যাঁ, আপনি ঠিকই শুনেছেন। আপনিও এই রেকেটটি নিতে পারেন।

আরও পড়ুন -  অস্থি বিশেষজ্ঞ চিকিৎসক সমীরণ দে তাকে নতুন জীবন দেওয়ার জন্য তিনি ঋণী

অলিম্পিকে তাঁর পারফরম্যান্সের মাধ্যমে সমগ্র দেশকে মুগ্ধ করার পর ভারতে ফিরেই তিনি প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদির কাছে তাঁর রেকেটটি উপহার দেন। প্রধানমন্ত্রী প্রাপ্ত উপহার গুলি নিয়ে ইতিমধ্যেই ই- নিলাম শুরু হয়েছে। সিন্ধুর রেকেটটিও নিলেও নিলামের তালিকার অন্তর্ভুক্ত করা হয়েছে। গত ৭ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এই ই- নিলাম ৭ অক্টোবর পর্যন্ত চলবে। আপনাকে কেবল www.pmmementos.gov.in এটিতে লগ অন করে নিলামে অংশ নিতে হবে। সিন্ধুর রেকেটের মূল্য রাখা হয়েছে ৮০ লক্ষ টাকা।

আরও পড়ুন -  Omicron: ওমিক্রনের আতংক দেখা দেওয়ায় পড়ুয়াদের স্কুলমুখী করা নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন অভিভাবকেরা

এর আগেও প্রধানমন্ত্রীর প্রাপ্ত উপহার গুলিকে নিয়ে নিলাম করা হয়েছে। সর্বশেষ নিলাম হয়েছে ২০১৯ সালে। সরকার সেই নিলাম থেকে ১৫.১৩ কোটি টাকা সংগ্রহ করেছে। নিলাম থেকে প্রাপ্ত সমস্ত অর্থ ‘নমামি গঙ্গা কোষ’- এ ব্যবহার করা হবে গঙ্গা নদী দূষণমুক্ত করে পরিষ্কার করতে। সূত্রঃ পিআইবি।

আরও পড়ুন -  প্রেম হল সবচেয়ে সুন্দর এবং শক্তিশালী আবেগ যা আমরা জীবনে অনুভব করি

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img