38 C
Kolkata
Thursday, May 2, 2024

Apo-Ericsson: অপো – এরিকসন, এক সাথে ৫জি প্রযুক্তির উন্নয়নে কাজ করবে

Must Read

 ৫জি প্রযুক্তির উন্নয়নে একসঙ্গে কাজ করবে অপো ও সুইডিশ বহুজাতিক নেটওয়ার্কিং এবং কমিউনিকেশন কোম্পানি এরিকসন। ৫জি এর উন্নয়নের ধারাবাহিকতায় অপো কমিউনিকেশন ল্যাব উন্নয়নে কাজ করবে স্টকহোম ভিত্তিক প্রযুক্তি জায়ান্ট এরিকসন।
নতুন আপগ্রেড কমিউনিকেশন ল্যাবের মাধ্যমে অপো এখন পরিপূর্ণভাবে ৫জি এর আরএফ ফ্রন্ট-এন্ড, সফটওয়্যার আপডেট, রিজিওনাল টিউনিং ও টেস্টিং এর মতো গবেষণা ও উন্নয়নের (আরঅ্যান্ডডি) বিষয়গুলো অনুধাবন করতে পারছে। ফলে আগামীতে সর্বশেষ ৫জি প্রযুক্তি সম্বলিত অপো ফোন বাজারে পাওয়া যাবে।

আরও পড়ুন -  শোভাবাজার রাজবাড়ির পুজো

অপো কমিউনিকেশন ল্যাবে তিনটি প্রধান মডিউল ব্যবহার করা হয়েছে: রেডিও ফ্রিকোয়েন্সি ল্যাব, প্রটোকল ল্যাব ও নেটওয়ার্ক সিমালটেশন ল্যাব। এর মধ্যে নেটওয়ার্ক সিমালটেশন ল্যাব নিয়ে কাজ করছে অপো ও এরিকসন এবং প্রটোকল ল্যাব নিয়ে কাজ করছে অপো ও শীর্ষস্থানীয় টেস্টিং প্রযুক্তি সরবরাহদাতা কিসাইট।

আরও পড়ুন -  প্রধানমন্ত্রী ফর্মালাইজেশন মাইক্রো ফুড প্রসেসিং এন্টারপ্রাইজেস (পিএমএফএমই) প্রকল্প

এ সম্পর্কে অপোর জেনারেল ম্যানেজার ক্রিস শু বলেন, অপোর ৫জি ভেঞ্চারে কমিউনিকেশন ল্যাব নতুন মাইলফলক এবং এটি বিশ্বের শীর্ষস্থানীয় কোম্পানিগুলোর সঙ্গে অপোর সম্পর্ককে অন্য মাত্রায় নিয়ে যাবে। ৫জি এর দ্রুত সম্প্রসারণময় এই সময়ে আমরা এরিকসন ও কিসাইটের সাথে যুক্ত হতে পেরে আনন্দিত। এতে করে বিশ্ববাজারে অপোর ৫জি ইকোসিস্টেম সম্প্রসারণ ও নিজেদের ঝালাই করার সুযোগ সৃষ্টি হয়েছে।

আরও পড়ুন -  নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ তুলে রাস্তার কাজ বন্ধ করে দিলেন ক্ষুব্ধ গ্রামবাসীরা

এরিকসনের কর্মকর্তা ম্যাগনাস ইওরব্রিং বলেন, এরিকসন ও অপোর মধ্যে সবসময় সুসম্পর্ক বিদ্যমান। আমরা বিশ্বাস করি, অপোর কমিউনিকেশন ল্যাব বিশ্বব্যাপী ৫জি এর বাণিজ্যিককরণের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

Latest News

Short Film: চরম কুকীর্তি গৃহবধূর সন্তান পাওয়ার জন্য, শর্ট ফিল্মটি দেখার আগে দরজা জানালা বন্ধ করুন

Short Film: চরম কুকীর্তি গৃহবধূর সন্তান পাওয়ার জন্য, শর্ট ফিল্মটি দেখার আগে দরজা জানালা বন্ধ করুন।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img