31 C
Kolkata
Sunday, April 28, 2024

Bay Leaves: তেজপাতা দিয়ে রান্না করুন, অনেক রোগ থেকে মুক্তি পাবেন !

Must Read

একটি অবিচ্ছেদ্য অংশ তেজপাতা। রান্না হয়ে যাওয়ার পর খাওয়ার সময় এটি আমরা ফেলেই দিই। এমনিতে রান্নায় স্বাদ বাড়ানো ছাড়া তেজপাতার আর কোনো ভূমিকা নেই বলেই আমরা সাধারণত জানি। কিন্তু রূপচর্চাতেও কাজে লাগতে পারে তেজপাতা। ত্বক বা চুলের যেকোনো সমস্যাই কয়েক দিনে নিমেষে কমাতে পারে তেজপাতা।

আরও পড়ুন -  চটজলদি সহজ উপায়ে ঝিনুক পিঠে, এই শীতে

ব্রণসমস্যা: মুখে যদি প্রায়শই ব্রণর সমস্যা হয়, তাহলে সেই সমস্যাও মেটাতে পারে তেজপাতা। জলে কয়েকটি তেজপাতা ফুটিয়ে মিনিট দশেক রাখার পর জলটা ছেঁকে নিন। এবার এই জল  দিয়ে মুখ ধুয়ে নিন। নিয়মিত এই জল  দিয়ে মুখ ধুলে ব্রণর সমস্যা কমবে।

আরও পড়ুন -  যুবসমাজের মধ্যে শিল্পোদ্যোগের মনোভাব গড়ে তোলার আহ্বান জানালেন উপ-রাষ্ট্রপতি

খুশকি দূর: মাথার ত্বকে খুশকির সমস্যা দূর করতে পারে তেজপাতা। শুকনো তেজপাতা গুঁড়ো করে নিন। তারপর তার সঙ্গে টক দই মিশিয়ে মাথায় লাগান। খানিকক্ষণ রেখে শ্যাম্পু করে চুল ধুয়ে নিন। নিয়মিত এটি লাগালে খুশকির সমস্যা দূর হবে।

আরও পড়ুন -  Spider: মাকড়সা দূর করার উপায় জানুন

চুলের কন্ডিশনিংয়ে: ঠিক মতো কন্ডিশনিং না করতে পারলে চুল রুক্ষ হয়ে যায়। তাই তেজপাতা জলেতে সিদ্ধ করে নিন। তারপর শ্যাম্পু করার পর এই জল  দিয়ে ভাল করে চুল ধুয়ে নিন। এই জল  চুলের কন্ডিশনিং করতে সহায়তা করে।

Latest News

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img