29 C
Kolkata
Friday, May 3, 2024

Durga Puja: রেল দুর্গা পুজো উপলক্ষ্যে, বড় স্টেশনে বাঙালি খাবার এর ব্যবস্থা করবে

Must Read

 বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো। আর কয়েকটা দিন। ভ্রমণপ্রিয় বাঙালি উৎসবের সময় ঘুরতে যেতে বড্ড পছন্দ করেন। করোনা আবহে এবার তা কতটা সম্ভব হবে তা নিয়ে সন্দেহ রয়েছে। তবে  হাত গুটিয়ে বসে থাকতে রাজি নয় রেল কর্তৃপক্ষ। ঘুরতে গেলেও যাতে পছন্দের খাবার বাঙালির পাতে পরে, তা নিয়ে নেওয়া হল বিশেষ উদ্যোগ।
রাজ্যের বড় স্টেশনগুলির ফাস্টফুড সেন্টার ও ফুডপ্লাজাতে পাওয়া যাবে একাধিক বাঙালি পদ। মিলবে লুচি, আলুর দম, ছোলার ডাল, ছানার কোপ্তা, পোলাও, মাছের ঝোল, পাঠার মাংস, চিংড়ি মাছের মালাইকারি, রসগোল্লা, কালাকাঁদ, রসমালাই, পায়েস। অন্যান্য সময়ের মতো পাওয়া যাবে মটন বিরিয়ানি, চিকেন বিরিয়ানি, ভেজ বিরিয়ানি ও মাংসের একাধিক পদও।

আরও পড়ুন -  Uttam-Suchitra: ঘুরে আসা যাক সোনালী সেই অতীতে, উত্তম-সুচিত্রার ১৭টি সিনেমা নিয়ে, ‘চরকি ক্ল্যাসিক’

ট্রেনের সংখ্যা বাড়াতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। মহালয়ার দিন থেকে দেড় মাস এই খাবার মিলবে। বসে খাওয়ার পাশাপাশি যাত্রীরা তা নিয়েও যেতে পারবেন। আইআরসিটিসির পূর্বাঞ্চলের গ্রুপ জেনারেল ম্যানেজার বলেছেন, হাওড়া, শিয়ালদহ, মালদা, বোলপুর, নিউ জলপাইগুড়ি সহ বহু স্টেশনে মিলবে এই খাবার। স্টেশনের পাশাপাশি ট্রেনে রেডি–টু–ইট হিসেবে যাত্রীরা ই–ক্যাটারিংয়ের মাধ্যমেও এই খাবার অর্ডার করতে পারবেন। যদিও রেলের তরফে প্রতি বছর পুজোর সময়ে এই ধরনের খাবার ব্যবস্থা করা হত।

আরও পড়ুন -  ১০টি গুরুত্বপূর্ণ ক্ষেত্রের উৎপাদন ক্ষমতা ও রপ্তানি বাড়ানোর জন্য পিএলআই প্রকল্পের অনুমোদন দিয়েছে

Latest News

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ

Web Series: শরীরের খেলা শুরু বাসর রাতেই, নেটজগতে কাঁপছে এই ওয়েব সিরিজ।  Web Series টি ১৮+ উদ্ধের জন্য। ওয়েব সিরিজ!...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img