34 C
Kolkata
Sunday, April 28, 2024

টোকিও প্যারালিম্পিক গেমস: হরবিন্দর সিং জিতেছেন ব্রোঞ্জ পদক, ভারতের পদক সংখ্যা এখন পর্যন্ত 13 ছুঁয়েছে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইনঃ   টোকিও প্যারালিম্পিক গেমসে ভারত আজ তিনটি পদক জিতেছে। পুরুষদের হাইজাম ঝাঁপ T64 ফাইনালে রৌপ্য পদক দিয়ে দিন শুরু হয় যখন অভিষেক প্রবীণ কুমার একটি নতুন এশিয়ান রেকর্ডের জন্য 2.07 মিটার লাফ দিয়েছিলেন।

শুটিংয়ে অবনী লেখারা 50 মিটার থ্রি-পজিশন এসএইচ 1 এয়ার রাইফেল ইভেন্টে ব্রোঞ্জ পদক জিতেছেন। তীরন্দাজিতে, হরবিন্দর সিং পুরুষদের ব্যক্তিগত রিকার্ভ ইভেন্টে ব্রোঞ্জ পদক জিতেছিলেন। প্যারালিম্পিকে ভারতের তীরন্দাজিতে এটিই প্রথম পদক। এর সাথে, টিম ইন্ডিয়া এখন পর্যন্ত দুটি স্বর্ণ, ছয়টি রৌপ্য এবং পাঁচটি ব্রোঞ্জ সহ মোট 13 টি পদক জিতেছে।

আরও পড়ুন -  মালদহ বিধানসভার বিজেপি প্রার্থীকে গুলি কাণ্ডে গ্রেপ্তার করা হল ছয় দুষ্কৃতীকে

ক্যানো স্প্রিন্টে প্যারা অলিম্পিকে যোগ্যতা অর্জনকারী প্রথম ভারতীয় হয়ে ওঠা প্রাচী যাদব মহিলা VL2 200 মিটার ইভেন্টের ফাইনালে 8তম স্থান অর্জন করেছেন।

সাঁতারে, সুয়াশ যাদব এবং নিরঞ্জন মুকুন্দন পুরুষদের 50 মিটার বাটারফ্লাই S7 ইভেন্টের নিজ নিজ হিটগুলিতে যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হন।

আরও পড়ুন -  যানবাহন পুঙ্খানুপুঙ্খ ভাবে তল্লাশি করা হচ্ছে

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অভিনন্দন জানিয়েছেন প্রবীণ কুমার, অবনী লেখারা এবং হরবিন্দর সিংকে।

যুব বিষয় ও ক্রীড়া মন্ত্রী অনুরাগ ঠাকুরও টোকিও প্যারালিম্পিকে ব্রোঞ্জ পদক জেতার জন্য হরবিন্দর সিংকে অভিনন্দন জানিয়েছেন। একটি টুইটে মি Thakur ঠাকুর বলেছিলেন, এটি খুবই স্মরণীয় ম্যাচ এবং তীরন্দাজিতে ভারতের প্রথম প্যারালিম্পিক পদক।  সূত্রঃ AIR

আরও পড়ুন -  Canada: বন্দুকধারীর গুলিতে নিহত ৫, কানাডার টরন্টোতে

Latest News

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম

Short Film: শরীরের খেলা হাঁটুর বয়সী যুবতীর সাথে, তুমুল ঝড়ের গতিতে ভাইরালের পথে এই শর্ট ফিল্ম।  Short Film টি ১৮+উদ্ধের...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img