36 C
Kolkata
Thursday, May 16, 2024

বড় রদবদল কংগ্রেসের, বড় ভূমিকায় আসতে পারেন প্রিয়াঙ্কা গান্ধী ও পিকে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   সংগঠন পরিচালনার ক্ষেত্রে একটি বড় পরিবর্তন আসতে চলেছে কংগ্রেসে। সদ্য শেষ হওয়া বিধানসভা নির্বাচনে অসমে অত্যন্ত খারাপ ফলাফল করেছে কংগ্রেস। পাশাপাশি পশ্চিমবঙ্গ থেকেও কংগ্রেসকে একেবারে শূন্য হাতে ফিরতে হয়েছে। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে আগামী লোকসভা নির্বাচনের আগে কংগ্রেসকে একেবারে ঢেলে সাজাতে নতুন প্রস্তুতি নিতে শুরু করেছেন প্রিয়াঙ্কা গান্ধী বট্রা। এবারের লোকসভা নির্বাচনের আগে হয়তো কংগ্রেসের ক্ষেত্রে প্রিয়াঙ্কা গান্ধী অত্যন্ত বড় ভূমিকা সামনে আসতে চলেছেন। প্রশান্ত কিশোরকে সামনে রেখে সংগঠন সাজিয়ে তোলা হবে বলে কংগ্রেস সূত্রে খবর।

আরও পড়ুন -  Attacks On Hospitals: হামলা বাড়ছে ইউক্রেনের হাসপাতালে, হু বলছে

জানা যাচ্ছে, এবারে কংগ্রেসের মূল এজেন্ডা হতে চলেছে নবীনের সঙ্গে প্রবীণের একটা মেলবন্ধন তৈরি করা। এমনিতেই কংগ্রেসের ভেতরে এবং বাইরে অনেকে মুখ খুলেছেন। কংগ্রেসের মধ্যে গোষ্ঠীদ্বন্দ্ব শুরু হয়েছে এবং তাতে অস্বস্তি বাড়তে শুরু করেছে কংগ্রেসের। নবীন নেতাদের গুরুত্বপূর্ণ পদে এনে এই বেহাল অবস্থা ঠিক করতে চাইছে কংগ্রেস। অন্যদিকে প্রবীণ নেতাদের কংগ্রেসের বড় বড় জায়গাতে লাগানো হবে বলে জানাচ্ছে কংগ্রেস।

আরও পড়ুন -  Durgapujo: “নবরূপে মহাদুর্গা”, অভিনেত্রী শ্রীমা ভট্টাচার্য

গুলাম নবি আজাদ থেকে শুরু করে, শচীন পাইলট, রমেশ চেন্নাইথালা, অনেককেই কাজে লাগানো হবে। এছাড়াও যে কোন সময় নতুন সভাপতি নির্বাচন হতে পারে বলে সূত্রের খবর।

দ্রুততার সঙ্গে এই সমস্ত কাজ শেষ করে কংগ্রেসের হাল ফেরাতে চাইছে কংগ্রেস কর্তৃপক্ষ। আগামী বছর বেশ কয়েকটি জায়গায় বিধানসভা নির্বাচন হওয়ার কথা। গুজরাট, উত্তর প্রদেশ, পাঞ্জাব, মনিপুর, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড এবং গোয়া, এই জায়গাগুলিতে আগামী বছর বিধানসভা নির্বাচন হওয়ার কথা রয়েছে।

আরও পড়ুন -  Rahul Gandhi: রাহুল প্রধানমন্ত্রী পদপ্রার্থী হচ্ছেন, ইঙ্গিত সভাপতি মল্লিকার্জুন খাড়গে

মূলত এই সমস্ত বিধানসভা নির্বাচন এবং আগামী ২০২৪ লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে কংগ্রেসকে একেবারে ঢেলে সাজাতে প্রস্তুতি নিতে শুরু করেছে কংগ্রেস হাইকমান্ড। অন্যদিকে এইবারে কংগ্রেসের হয়ে নির্বাচনী হাল ধরতে পারেন প্রশান্ত কিশোর। যদি সেরকম হয়, তাহলে কিন্তু বে বেশ কিছু জায়গায় কংগ্রেসের সংগঠন আরো শক্তিশালী হবে যে সমস্ত জড়তা রয়েছে কংগ্রেসের, সেগুলিকে কাটিয়ে উঠে কংগ্রেস আবার নতুন করে একটি শক্তিশালী দল হিসেবে সামনে আসবে।

Latest News

অঞ্জনা সিংয়ের হট স্টাইল ক্যামেরার কাছে, এই ভিডিও দেখে পাগল হলেন তার ভক্তরা

অঞ্জনা সিংয়ের হট স্টাইল ক্যামেরার কাছে, এই ভিডিও দেখে পাগল হলেন তার ভক্তরা।  এখন ভোজপুরি সিনেমার নায়িকারা দারুন জনপ্রিয়তা পাচ্ছেন...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img