31 C
Kolkata
Tuesday, May 14, 2024

Attacks On Hospitals: হামলা বাড়ছে ইউক্রেনের হাসপাতালে, হু বলছে

Must Read

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) বলছে, ইউক্রেনের হাসপাতাল, অ্যাম্বুলেন্স ও চিকিৎসকদের ওপর ৭০ বারের বেশি হামলা হয়েছে। এসব হামলা প্রতিদিনই বেড়ে চলেছে।

শনিবার বিবিসি এ খবর জানায়।

হু বলছে, আধুনিক যুদ্ধ পরিকল্পনা ও কৌশলে স্বাস্থ্য পরিকাঠামোতে হামলা অনেকটা অংশে পরিণত হয়েছে।

আরও পড়ুন -  মাথায় মুকুট, গা ভর্তি গয়না, নববধূর সাজে শ্রাবন্তী, আবার বিয়ে করলেন ! ভাইরাল সেই ছবি

সংস্থাটি জানায়, গত ৮ মার্চ খারকিভের ইজিউমের কেন্দ্রীয় হাসপাতালে হামলায় হতাহতের ঘটনা ঘটেছে। ইউক্রেনের কর্তৃপক্ষ বলছে, রুশ হামলায় এমনটা হয়েছে।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক আগ্রাসন শুরু করে রাশিয়া। দেশটির রাজধানী কিয়েভসহ বিভিন্ন শহরে গোলা ও ক্ষেপণাস্ত্র হামলা শুরু করে রুশ বাহিনী।

আরও পড়ুন -  Ukraine: ৪০০ রুশ সৈন্য হত্যার দাবি ইউক্রেনের, দোনেৎস্ক অঞ্চলে

যুদ্ধে দুই পক্ষেরই ব্যাপক প্রাণহানির খবর পাওয়া যাচ্ছে। জাতিসংঘ বলছে, যুদ্ধের কারণে ইতোমধ্যে ইউক্রেন ছেড়ে অন্য দেশে আশ্রয় নিয়েছেন ৩৫ লাখেরও বেশি মানুষ।

সূত্র জানায়, রাশিয়ার সীমান্তবর্তী ইউক্রেনের শহরগুলো ঘিরে রেখেছে রুশ সামরিক বাহিনী; হামলা চলছে ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভেও।

আরও পড়ুন -  Gujarat: বিষাক্ত মদপানে নিহত ২১ গুজরাটে, ৩০ জন হাসপাতালে

ইউক্রেনের রাজধানী কিয়েভের পাশে অবস্থান করছে রুশ বাহিনীর ৪০ মাইল দীর্ঘ একটি বহর। তারা যে কোনো সময় শহরটিতে হামলা চালাতে পারে।

রাশিয়ার গোলা ও ক্ষেপণাস্ত্র হামলায় খারকিভ, মারিওপল শহরে ব্যাপক ক্ষয়ক্ষতি ও প্রাণহানির খবর পাওয়া যাচ্ছে। ছবি: বিবিসি।

Latest News

Dance Video: সুনিতা বেবি খুব টাইট পোশাকে স্টেজ কাঁপিয়ে দিলেন তার পারফর্মেন্স দিয়ে

Dance Video: সুনিতা বেবি খুব টাইট পোশাকে স্টেজ কাঁপিয়ে দিলেন তার পারফর্মেন্স দিয়ে।  হরিয়ানভি নাচ: হরিয়ানা, ভারতের উত্তরের একটি রাজ্য, তার...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img