30 C
Kolkata
Sunday, May 5, 2024

Rahul Gandhi: রাহুল প্রধানমন্ত্রী পদপ্রার্থী হচ্ছেন, ইঙ্গিত সভাপতি মল্লিকার্জুন খাড়গে

Must Read

 দুই রাজ্য গুজরাট ও হিমাচলে বিধানসভা নির্বাচন চলতি বছরের শেষের দিকে। সমস্ত রাজনৈতিক দলের চোখ ২০২৪ সালের লোকসভা নির্বাচনেই। সেই নির্বাচনকে ঘিরেই তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন কংগ্রেসের সদ্য নির্বাচিত সভাপতি মল্লিকার্জুন খাড়গে।

মঙ্গলবার হায়দরাবাদে একটি জনসভায় তিনি বলেন, রাহুল গান্ধীর নেতৃত্বেই বিজেপি বিরোধী সরকার গঠন করা হবে। খাড়গের এই মন্তব্যের পরই জল্পনা শুরু হয়েছে যে আসন্ন লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী পদপ্রার্থী হতে পারেন রাহুল গান্ধী।

আরও পড়ুন -  বিজেপিকে সরাতে কংগ্রেসের হাত ধরবে তৃণমূল, স্পষ্ট ইঙ্গিত জাগো বাংলার সম্পাদকীয়তে

কংগ্রেসের জনসংযোগ কর্মসূচি ‘ভারত জোড়ো যাত্রা’ পৌঁছেছে তেলঙ্গানায়। রাহুল গান্ধীর নেতৃত্বে এই কর্মসূচিতে মঙ্গলবার হায়দরাবাদে যোগ দেন মল্লিকার্জুন খাড়গে। রাহুল গান্ধীকে জড়িয়ে ধরেন তিনি, খোঁজ নেন তার স্বাস্থ্যের। হায়দরাবাদের জনসভাতেই মল্লিকার্জুন খাড়গে বলেন, দেশকে বিজেপি বিরোধী সরকার দেবে কংগ্রেস। নেতৃত্ব দেবেন রাহুল গান্ধী।

প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর মতোই বর্তমান সভাপতি মল্লিকার্জুন খাড়গেও তেলঙ্গানার শাসক দল টিআরএসকে আক্রমণ করেন। রাহুল গান্ধী যেমন অভিযোগ করেছেন যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সরাসরি যোগাযোগ রয়েছে তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের, কিন্তু সামনে তারা বিরোধীর অভিনয় করেন।

আরও পড়ুন -  কলকাতায় ধাপে ধাপে ডেঙ্গি আতঙ্ক বাড়ছে

 মল্লিকার্জুন খাড়গে বলেন, যখনই আমরা সংসদে কোনও বিলের বিরোধিতা করতাম, তখন টিআরএস বিজেপিকেই সমর্থন জানাত। তারা বলেন যে ওনারা নাকি বিজেপি বিরোধী। তিআরও্র বলেন, যদি কেউ সরকার গঠন করতে পারে, তা হল আমরা। রাহুল গান্ধীর নেতৃত্বে আমরা কংগ্রেস সরকার গঠন করব।

আরও পড়ুন -  আলিনগর অঞ্চলে ধূলিস্যাৎ কংগ্রেস

 এর আগে কংগ্রেস সভাপতি নির্বাচনের সময়েও তিনি রাহুল গান্ধীর প্রধানমন্ত্রী পদপ্রার্থী হওয়ার ইঙ্গিত দিয়েছিলেন। সেই সময় তাকে যখন জিজ্ঞাসা করা হয়েছিল, ২০২৪ সালে লোকসভা নির্বাচনে কে প্রধানমন্ত্রী পদপ্রার্থী হবেন, সেই সময় তিনি বলেছিলেন, আগে সভাপতি নির্বাচন মিটতে দিন।

সূত্রঃ জি নিউজ। ছবিঃ সংগৃহীত।

Latest News

সেই আমি আমার মতো

সেই আমি আমার মতো।  আমার স্বপ্ন জ্বলে। চিরকাল পালন করি, আমি স্বপ্ন দেখি। চিরকাল পালন করি,আমি স্বপ্ন দেখি, মনের কথা বলে, কবিতা...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img