35 C
Kolkata
Wednesday, May 15, 2024

১০০% যাত্রী নিয়ে চলবে মেট্রো, বাস ও সিনেমা হল, নতুন নিয়ম জারি দিল্লি সরকারের

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   বিধি নিষেধ এবারে শিথিল করার পরিকল্পনা নিয়েছে দিল্লি সরকার। দিল্লি সরকারের তরফ থেকে জানানো হয়েছে, আগামী সোমবার থেকে ১০০% যাত্রী নিয়ে চলবে মেট্রো। তবে জানানো হয়েছে, যাত্রীরা কিন্তু দাঁড়িয়ে থাকতে পারবেন না, তবে সিট সম্পূর্ণ ভর্তি করা যাবে। এছাড়াও দিল্লি সরকার জানিয়ে দিয়েছে একটি বাসে ১০০% যাত্রী তোলা যাবে। একটি গেট দিয়ে যদি যাত্রী ওঠে তাহলে অন্য গেট দিয়ে যাত্রী নামাতে হবে। যাত্রীরা দাঁড়িয়ে থাকতে পারবেন না।

আরও পড়ুন -  North Korea: প্রথম মৃত্যু উত্তর কোরিয়ায়, করোনায়

তাই নয় আরো অনেক বিধি-নিষেধের উপরে শিথিলতা জারি করেছে দিল্লি সরকার। অরবিন্দ কেজরিওয়ালের সরকারের তরফ থেকে জানানো হয়েছে, সমস্ত খুচরা দোকান ও কলোনির দোকান এবারে রাত ৮ টা পর্যন্ত খোলা রাখা যাবে। পাশাপাশি সমস্ত হোটেল রেস্তোরা, রাত ১০ টা পর্যন্ত খোলা রাখা যাবে। তবে হোটেল-রেস্তোরাঁয় গ্রাহক সংখ্যা ৫০ শতাংশ থাকবে।

আরও পড়ুন -  করোনা আবহে রক্ত সংকটের মুখে রোজা ভেঙে রক্ত দিয়ে এক থ্যালাসেমিয়া রোগীর প্রাণ বাঁচালেন টিপু সুলতান

পানশালা খোলা থাকতে পারে বেলা ১২টা থেকে রাত্রি দশটা পর্যন্ত, সেই ৫০ শতাংশ গ্রাহক নিয়ে। খুলছে সিনেমা হল, ৫০% দর্শক নিয়ে সিনেমা থিয়েটার মাল্টিপ্লেক্স খোলা যাবে দিল্লিতে। অ্যাসেম্বলি হল এবং অডিটোরিয়াম খোলা থাকবে। সঙ্গেই সমস্ত বাজার কম্প্লেক্স সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত খোলা থাকার কথা ঘোষণা করেছে।

আরও পড়ুন -  রেল বোর্ডের চেয়ারম্যান রেল কর্মচারীদের জন্য ক্রিস-এর উদ্ভাবিত অনলাইন ই-পাস এবং টিকিট বুকিং – এর জন্য ই-পাস মডিউল চালু করেছেন

অন্যদিকে অটো, ইলেকট্রনিক রিক্সা, গ্রামীণ সেবা ও ক্যাব এর ক্ষেত্রে সর্বাধিক দুজন যাত্রী উঠতে পারবেন বলে জানিয়েছে দিল্লি সরকার। যেগুলি ম্যাক্সি ক্যাব, সেখানে সর্বাধিক পাঁচজন উঠতে পারবেন বলে জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। দিল্লি সরকার মানুষের কথা ভেবে এই নিয়ম স্বাভাবিক করতে চলেছে।

Latest News

সেই তাপপ্রবাহ কি আবার আসবে? বৃষ্টির পূর্বাভাস রয়েছে কয়েকটি জেলায় আজকে

সেই তাপপ্রবাহ কি আবার আসবে? বৃষ্টির পূর্বাভাস রয়েছে কয়েকটি জেলায় আজকে।  গরমকালের আবহাওয়া: প্রখর রোদ, প্রকৃতির রঙিন রূপ। গ্রীষ্মকাল, বছরের সেই...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img