30 C
Kolkata
Thursday, May 19, 2022

North Korea: প্রথম মৃত্যু উত্তর কোরিয়ায়, করোনায়

Must Read

 করোনায় আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবর দিলো কিম জং-আনের দেশ উত্তর কোরিয়া। রাষ্ট্র নিয়ন্ত্রিত গণমাধ্যম এ তথ্য নিশ্চিত করেছে। খবর বিবিসির।

প্রতিবেদনের তথ্য অনুযায়ী জানা যায়, জ্বরে আক্রান্ত হয়ে ছয়জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন করোনা ভাইরাসের অমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত ছিলেন।

এক লক্ষ সাতাশি হাজার মানুষ জ্বরে ভুগছে, যাদের আলাদা রেখে চিকিৎসা করা হচ্ছে।

যদিও উত্তর কোরিয়া এই প্রথমবারের মতো করোনা ভাইরাসে মৃত্যুর খবর দিলো। কিন্তু বিশেষজ্ঞরা মনে করেন সেখানে আগে থেকেই করোনা ভাইরাস সংক্রমণের অস্তিত্ব ছিলো।

রাজধানী পিয়ংইয়ং-এ অমিক্রন ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়েছে এবং সেখানে লকডাউন জারি করা হয়েছে। তবে কত মানুষ আক্রান্ত হয়েছে- সে পরিসংখ্যান দেয়া হয়নি।

বিশেষজ্ঞরা বলছেন, টিকা কর্মসূচি গ্রহণ না করায় দেশটির আড়াই কোটি মানুষ বেশ ঝুঁকিতে আছে।

গত বছর বিভিন্ন দেশ উত্তর কোরিয়াকে করোনা ভাইরাসের টিকা সরবরাহ করার প্রস্তাব দিয়েছিলো। কিন্তু তারা সেসব প্রস্তাব ফিরিয়ে দিয়েছে।

উত্তর কোরিয়া বলছে, দেশটির নেতা কিম জং-আন করোনা ভাইরাস সংক্রমণ নির্মূল করার জন্য বদ্ধপরিকর। এ বিষয়টিকে তিনি ‘রাষ্ট্রীয় জরুরি অবস্থা’ হিসেবে বর্ণনা করেছেন।

Latest News

Modern Skin Clinic: বেহালায় সোমার ” শাইন অ্যান্ড শ‍্যাডো “ত্বক ও রূপচর্চার আধুনিক ক্লিনিক

বেহালায় সোমার " শাইন অ্যান্ড শ‍্যাডো "ত্বক ও রূপচর্চার আধুনিক ক্লিনিক। সত্যজিৎ চক্রবর্তী, কলকাতাঃ   বুদ্ধপূর্ণিমার শুভ দিনে SHHINE & SHADOW...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img