39 C
Kolkata
Thursday, April 25, 2024

China: করোনা সংক্রামিত, চীনের ৮০ শতাংশ মানুষ

Must Read

চীনের করোনা পরিস্থিতি ভয়াবহ রুপ নেয়ার সম্ভাবনা তৈরী হয়েছে। জনসংখ্যার ৮০ শতাংশ বা ১১০ কোটিও বেশি মানুষ ইতোমধ্যে সংক্রামিত হয়েছে। চীনের একজন বিশিষ্ট সরকারী বিজ্ঞানীর কথা অনুযায়ী, শনিবার এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

চীন রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের প্রধান মহামারী বিশেষজ্ঞ উ জুনিউ বলেছেন, চলমান চন্দ্র নববর্ষের ছুটির সময়কালে মানুষের ব্যাপক চলাচল ভাইরাসটি ছড়িয়ে পড়েছে, বিশেষ করে গ্রামীণ অঞ্চলে। কোভিড সংক্রমণের এই তরঙ্গের সর্বোচ্চ দুই থেকে তিন মাস স্থায়ী হবে বলে সতর্ক করেছেন।

আরও পড়ুন -  Social Media: হোয়াটসঅ্যাপ, ফেসবুক ও ইনস্টাগ্রাম সেবা, বিশ্বজুড়ে ব্যাহত

আন্তর্জাতিক স্বাস্থ্য বিশেষজ্ঞরা এই বছর চীনে কমপক্ষে ১০ লাখ মানুষের কোভিড-সম্পর্কিত মৃত্যুর পূর্বাভাস দিয়েছেন। সরকারী তথ্য অনুসারে, চীন হঠাৎ করে তার শূন্য-কোভিড নীতি বাতিল করার প্রায় এক মাস পরে ১২ জানুয়ারী পর্যন্ত কোভিড আক্রান্ত প্রায় ৬০ হাজার মানুষ হাসপাতালে মারা গিয়েছিল।

আরও পড়ুন -  Insults: নায়িকা মৌসুমীও, বাদ যাননি মুরাদের কটূক্তি থেকে

অন্যদিকে, যুক্তরাজ্য-ভিত্তিক স্বাস্থ্য গবেষণা সংস্থা এয়ারফিনিটির প্রতিবেদনে বলা হয়েছে, আগামী ২৩ জানুয়ারীতে প্রতিদিন মৃত্যু সর্বোচ্চ ২৫ হাজারে দাঁড়াবে। এছাড়াও এয়ারফিনিটির বিবৃতিতে, ২০২৩ সালের এপ্রিলের শেষ নাগাদ চীন জুড়ে ১৭ লাখ মৃত্যুর আশঙ্কা করছে।

আরও পড়ুন -  Omicron: ওমিক্রন কম ভয়ঙ্কর, ডেল্টার চেয়ে, হয়তো

সূত্রঃ রয়টার্স। ছবিঃ সংগৃহীত

Latest News

Web Series: ঘনিষ্ঠ দৃশ্য রয়েছে, বাচ্চাদের সামনে একদম দেখা যাবে না এই ওয়েব সিরিজগুলি

Web Series: ঘনিষ্ঠ দৃশ্য রয়েছে, বাচ্চাদের সামনে একদম দেখা যাবে না এই ওয়েব সিরিজগুলি। Web Series গুলো ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img