30 C
Kolkata
Saturday, May 4, 2024

আবার দাম বাড়ল রান্নার গ্যাসের, মধ্যবিত্তের কপালে হাত !

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   আবারও বৃদ্ধি পেতে শুরু করলো ডোমেস্টিক এবং বাণিজ্যিক গ্যাসের দাম। জানা যাচ্ছে, ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম সিলিন্ডার পিছু ২৫ টাকা বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। যার ফলে এবারে কলকাতায় ভর্তুকিহীন রান্নার গ্যাসের ১৪.২ কেজি সিলিন্ডারের দাম হল ৮৬১ টাকা। পেট্রোল ডিজেল থেকে শুরু করে রান্না করার জন্য তেল, এমনকি দুধ, সবকিছু জিনিসের দাম এতদিন ধরে লাগামছাড়া ভাবে বৃদ্ধি পাচ্ছিল। তার সঙ্গে বেশ কয়েকদিন আগে থেকেই বৃদ্ধি পেতে শুরু করেছিল রান্নার গ্যাসের দাম। ভোট পরবর্তী সময়ে কিছুদিনের জন্য রান্নার গ্যাসের দাম সীমিত ছিল।

আরও পড়ুন -  Priyam-Shubhjit: ছেলের সঙ্গে প্রথম পুজো, প্রিয়ম-শুভজিৎের

বৃদ্ধি পেয়েছে বাণিজ্যিক সিলিন্ডারের দাম। খবর অনুযায়ী, বাণিজ্যিক সিলিন্ডারের (১৯ কেজি) দাম প্রতি সিলিন্ডার পিছু ৭৬ টাকা বৃদ্ধি পেয়ে হয়েছে ১৬২৯ টাকা। অন্যদিকে, কমার্শিয়াল গ্যাসের দাম বৃদ্ধি করা হয়েছে ৮৪ টাকা। শুধু তাই নয় বাকি মেট্রো শহরগুলিতেও গ্যাসের দাম বৃদ্ধি পেয়েছে। মেট্রো শহরগুলো তুলনায় কলকাতায় গ্যাসের দাম বেশি। ১৪.২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম দিল্লিতে বর্তমানে ৮৩৪ টাকা ৫০ পয়সা। মুম্বাইতে এই সিলিন্ডারের দাম রাখা হয়েছে ৮৩৪ টাকা ৫০ পয়সা। অন্যদিকে চেন্নাইতে ভর্তুকিহীন সিলিন্ডারের দাম ৮৫০ টাকা।

আরও পড়ুন -  Ration Card: চালু হল নতুন নিয়ম রেশনের জন্য, কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তে, রেশন কার্ডধারীদের বড় স্বস্তি

প্রতি মাসের পয়লা তারিখে রান্নার গ্যাসের দাম পরিবর্তন হয়। ফেব্রুয়ারি এবং মার্চ মাসে পরপর দুবার দাম বেড়েছিল। এপ্রিল মাসে শেষবারের মতো রান্নার গ্যাসের দাম কমে ছিল। তারপর মে মাসে কোন দাম পরিবর্তন হয়নি। জুন মাসে তেমন কিছু দামের পরিবর্তন হয়নি। কিন্তু জুলাই মাসের শুরুতেই ২৫ টাকা দাম বৃদ্ধি করা হলো রান্নার গ্যাসের।

আরও পড়ুন -  শ্রী কে আর নারায়নানের জন্মদিনে রাষ্ট্রপতির শ্রদ্ধার্ঘ

Latest News

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া

Bhojpuri: প্রায় ২৩ লাখের বেশি মানুষ দেখলেন, অঞ্জনা সিংয়ের সাথে এই রকম করে রোমান্সে মাতলেন নিরহুয়া।  ভোজপুরী ভিডিও সং। ভোজপুরী ভিডিও...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img