33 C
Kolkata
Saturday, May 18, 2024

সোনার দাম আরও কমলো, জুলাইয়ের প্রথম দিনে ভারতে বেশ দুর্বল সোনা

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   বিশ্ব বাজারে সোনার দাম লাগাতার ঊর্ধ্বমুখী হওয়ার পরে সোমবার থেকে আবারও এই দাম কমতে শুরু করেছে। তার রেশ বৃহস্পতিবার রয়েছেই। জুলাইয়ের প্রথম দিন ভারতে বেশ দুর্বল সোনা। সূচকে ১০ গ্রাম সোনার দাম এখন ৪৬,৯২৭ টাকা। অন্যদিকে, এমসিএক্স সূচকে সোনার দাম বর্তমানে প্রতি ১০ গ্রামে ৪৫,৯৭০ টাকা থেকে সহায়তা পেতে শুরু করেছে।

আরও পড়ুন -  গান্ধী মূর্তি উন্মোচন করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস

বিশ্ববাজারে এখন একা আউন্স সোনার দাম ১,৭৭০ টাকায় দাঁড়িয়েছে। মার্কিনী ডলার শক্তিশালী হওয়ার ফলে সোনার চাহিদা ধাক্কা খেয়েছে। তাই এখন মার্কিনী লগ্নিকারীদের চিন্তা আছে। এখন তারা একটু সতর্কভাবে পা ফেলছেন। তার সাথেই শুক্রবার যে মাতিন কর্মসংস্থান সংক্রান্ত রিপোর্ট প্রকাশিত হবে সেখানে অর্থনৈতিক অগ্রগতি এবং সেই সংক্রান্ত সমস্ত বিষয় নির্ণয় করা হবে। সোনার দামের এই নেতিবাচক গ্রোথ চলতেই থাকবে আরো কিছুদিন ধরে। এক আউন্স এর দাম সরাসরি ১৭৬৫ ডলারের নিচে যাবে। বাজারে আজকে রুপোর দামে বৃদ্ধি দেখা গেছে। রুপোর দাম এখন ০.১ শতাংশ বেড়ে হয়েছে ২৬.১৪ ডলার।

আরও পড়ুন -  Gold Price: মাথায় হাত ক্রেতাদের বিয়ের মরশুমে, ফের বাড়ল সোনার দাম

রিপোর্ট যে এরকম বলবে সেই অনুযায়ী কেন্দ্রীয় ব্যাংক ফেডারেল রিজার্ভ পরবর্তী আর্থিক প্যাকেজের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করবে বলে জানানো হয়েছে। তাই গত মাসের তুলনায় এই মাসে সোনার দাম ১০ গ্রামে ২,৫০০ টাকা কমেছে। গতবছর আগস্ট মাসে এই সোনার দাম ১০ গ্রামে ৫৬,০০০ এর বেশি হয়ে গেছিলো। সেই তুলনায় এখন সোনার দাম ৯,০০০ টাকা কম।

আরও পড়ুন -  Gold Price Today: কমে গেল সোনার দাম, কলকাতার বাজারদর কি বলছে?

Latest News

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন

Web Series: পুত্রবধূ বাড়িতে একলা থাকায় সম্পর্কে জড়ালেন শ্বশুর, এই ভিডিওটি একদম একলা দেখবেন।  Web Series টি ১৮+উদ্ধের জন্য। ওয়েব...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img