24 C
Kolkata
Thursday, May 9, 2024

দুই ফিচার নিয়ে হাজির হল, Google মেসেজ

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   সম্প্রতি এক ব্লগ পোস্টে এমনটাই জানানো হয়েছে Google এর পক্ষ থেকে। তারা সেই পোস্টেই জানিয়েছেন যে এই দুটি ফিচার কোম্পানি এনেছে কেবল ভারতীয় গ্রাহকদের জন্য। এই ফিচার উপলব্ধ করা হয়েছে অ্যান্ড্রিয়েড ৮ এর ওপরের গ্রাহকদের জন্য। তবে Google এর পক্ষ থেকে জানানো হয়েছে উভয় ফিচারই কোম্পানি প্রদান করছে অত্যন্ত সুরক্ষার কথা মাথায় রেখে।

এই সমস্ত ফিচারের সুবিধা দেওয়া হবে কেবল ভারতীয় গ্রাহকদের। বিশেষজ্ঞদের মতে এই দুই ফিচার গ্রাহকদের কাছে মেসেজের রাস্তা আরও সহজ করে দেবে। একটি ফিচারের মাধ্যমে মেসেজ কী ধরনের সেই অনুসারে আলাদা আলাদা ক্যাটাগরিতে স্বয়ংক্রিয় ভাবেই ভাগ হয়ে যাবে। অপর ফিচারটির মাধ্যমে OTP সংক্রান্ত সমস্ত মেসেজ ডিলিট হয়ে যাবে ২৪ ঘণ্টার পরেই। এতে মেসেজ স্পেস শেষ হয়ে যাওয়ার কোনও ধরনের বিষয়ই থাকবে না। আপনার ফোন নিজে থেকে কোন মেসেজ কী ধরনের তা বুঝে আলাদা আলাদা ক্যাটেগরিতে ভাগ করে দিল, তবে কেমন হবে? যেমন মনে করুন ব্যক্তিগত মেসেজ, ট্র্যানজাকশন বিষয়ক সমস্ত মেসেজ, OTP এমন বেশ কিছু ভাগ। তবে মেসেজ খোঁজার কাজ আরও সহজ হয়ে যাবে। সময়ের সাথে চিন্তা থেকেও মুক্তি দেবে এই উপায়। আপনাকে চিন্তা থেকে মুক্তি দিতেই এমন এক ব্যবস্থা করেছে Google।

আরও পড়ুন -  Sunny Leone: কেন হলেন পর্নস্টার ? জীবনের অজানা সত্য জানলে চোখে জল আসবে !

তবে এটি দুটি বিশেষ ফিচারের একটি। অপর ফিচারটিতে OTP সংক্রান্ত মেসেজ গুলি নিজে থেকেই ডিলিট হয়ে যাবে। তবে তা হবে ২৪ ঘণ্টা পরে। সাধারণত ২৪ ঘণ্টার পরে OTP আর কোনও কাজে আসেনা। অন্যদিকে কাজের মধ্যে থেকে সময় করে তা ডিলিট করা হয়। ডিলিটের কথা মনে করে যখন স্পেস শেষ হয়ে যায়। কিন্তু এইবার আর সেই সমস্যা হবেনা। নিজে থেকেই ডিলিট করে দেবে Google এর এই ফিচার। এর ফলে যেমন স্থান ফাঁকা হবে, তেমনই জালিয়াতি থেকে মুক্তি।

আরও পড়ুন -  ‘লেডি ফিঙ্গার’, উল্লুর নয়া ধামাকা, বোল্ড সিন আয়ুশি জয়সওয়ালের, নিয়ন্ত্রণহীন হবেন দেখে

Latest News

Post Office Scheme: পোস্ট অফিসের এই স্কিমে টাকা রাখুন, মাসে মাসে অনেক টাকা পাবেন

Post Office Scheme: পোস্ট অফিসের এই স্কিমে টাকা রাখুন, মাসে মাসে অনেক টাকা পাবেন।  ভবিষ্যতের কথা চিন্তা করে বিনিয়োগের দিকে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img