40 C
Kolkata
Sunday, April 28, 2024

চালু হচ্ছে বাস – অটো, ১ জুলাই থেকে, বিধিনিষেধ কিছুটা লাঘব

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   এতদিন পর্যন্ত রাজ্যে কড়া লক ডাউন জারি করা হয়েছিল। এখন রাজ্যের করোনা পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে। এখন পরিস্থিতি অনেকটা ভালো। রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা কম। তাই এবারে বিধিনিষেধের ওপরে একটু ছাড় দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী আগামী ১ জুলাই থেকে ১৫ জুলাই পর্যন্ত কি ভাবে রাজ্যে বিধিনিষেধ জারি থাকবে তা জানিয়ে দিলেন। আর এবারে সবথেকে বড় পরিবর্তন হলো গণপরিবহন। মমতা জানিয়ে দিলেন ১ জুলাই থেকে রাজ্যে চালু হবে বাস পরিষেবা। তার সাথেই চালু হবে অটো। ৫০ শতাংশ যাত্রী নিয়ে বাস, অটো চালানো যাবে। সাধারণ মানুষ যারা কলকাতা বা তার আশেপাশে থাকেন, তাদের নিজের কাজে যেতে সুবিধা হবে।মুখ্যমন্ত্রী আরো কিছু বিধিনিষেধ ঘোষণা করে দিলেন। তিনি বলে দিলেন, রাত ৯ থেকে ভোর ৫ টা পর্যন্ত যেরকম বিনা কারণে বেরোনো বন্ধ ছিল সেরকম চলবে। করোনা বিধি মেনে খুলবে সেলুন, বিউটি পার্লার, জিম, সরকারি এবং বেসরকারি অফিস। বাজার খোলা থাকবে সকাল ৬ টা থেকে বেলা ১২ টা পর্যন্ত। অন্যান্য দোকান খোলা থাকছে সকাল ১১ টা থেকে রাত ৮ টা পর্যন্ত। বিয়ের অনুষ্ঠানে সর্বাধিক উপস্থিতি ৫০ জনের হবে আর রাজনৈতিক ও ধর্মীয় কর্মসূচি পালন করা যাবে ২০ জনকে নিয়ে।

আরও পড়ুন -  শীঘ্রই মা হতে চলেছেন অভিনেত্রী শ্রাবন্তী, ছবি পোস্ট করে জানিয়ে দিলেন

মমতা জানিয়ে দিয়েছেন, ট্রেন এবং মেট্রো এখনই চলছেনা। তিনি বলেছেন, আপাতত ১৫ জুলাই অবধি এই দুটি পরিবহন বন্ধই থাকছে। তবে সরকারি এবং বেসরকারি বাস চলার কারণে, মানুষ নিজের গন্তব্যে পৌঁছাতে পারবেন। তবে স্পেশাল ট্রেন এবং স্পেশাল মেট্রো যেমন চলছিল সেরকম চলবে। তাছাড়াও টোটো পরিষেবা চালু করা যাবে বলেও জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন -  World Corona: আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমেছে, বিশ্বে করোনা

Latest News

Bhojpuri: কাজল রাঘওয়ানি ও প্রদীপ পান্ডে জমিয়ে করলেন রোমান্স, দেখুন ভাইরাল ভিডিও

Bhojpuri: কাজল রাঘওয়ানি ও প্রদীপ পান্ডে জমিয়ে করলেন রোমান্স, দেখুন ভাইরাল ভিডিও। ভোজপুরী ভিডিও সং। সংস্কৃতি, ঐতিহ্য এবং বিনোদনের এক অমূল্য...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img