31 C
Kolkata
Friday, May 17, 2024

“আপনি বিজেপি’র ঘনিষ্ঠ, অভিযোগ শুনে মুচকি হাসলেন বিচারপতি

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   নন্দীগ্রামের ভোট পুনর্গণনা নিয়ে করা মমতা বন্দ্যোপাধ্যায় এর মামলা নিয়ে। এই মামলার বিচারপতি হলেন, কৌশিক চন্দ যিনি নাকি নিজের সম্পূর্ণ আইনজীবী ক্যারিয়ারে একজন বিজেপি ঘনিষ্ঠ আইনজীবী হিসেবে পরিচিত ছিলেন।

এই ইমেজ নিয়ে এবারে শুনানির মঞ্চ থেকে সরাসরি কটাক্ষের শিকার হতে হল মমতা বন্দ্যোপাধ্যায়ের আইনজীবী অভিষেক মনু সিংভি এর কাছ থেকে। শুনানির মঞ্চে দাঁড়িয়ে সরাসরি অভিষেক মনু সিংভি তাকে বললেন, “আপনি বিজেপি ঘনিষ্ঠ।” অভিযোগ শুনে অবশ্য মুচকি হাসলেন বিচারপতি। দিলেন উত্তর। বললেন, “যদি নির্দিষ্ট কোনো রাজনৈতিক দলের পক্ষে মামলা করে থাকি তাহলে সেই রাজনৈতিক দলের কর্মী বা সমর্থক হতে হবে এরকম কোন কথা নেই। ওকালতি অনেক মামলাতেই করতে হয়। দীর্ঘ সময় ধরে ভারতীয় জনতা পার্টির হয়ে মামলা করেছি। কলকাতায় বিজেপির বহু কেন্দ্রীয় নেতার সঙ্গে আমার ছবি বেরিয়েছিল। এখানে যারা যারা উপস্থিত রয়েছেন তাদের সকলের প্রথম পরিচয় একজন আইনজীবী। পরে তাদের রাজনৈতিক পরিচয়।”

আরও পড়ুন -  মধ্যরাতে যোগীর সাথে গোটা বারাণসী পরিদর্শন করলেন মোদী

অভিষেক মনু সিংভির অভিযোগ কিন্তু একেবারে ধোপে টিকছে না এরকম নয়। বিচারপতি কৌশিক চন্দ যখন নিজে আইনজীবী ছিলেন তখন ভারতীয় জনতা পার্টির হয়ে বহু মামলা লড়েছেন। নন্দীগ্রাম মামলার মতো একটি অত্যন্ত হাইপ্রোফাইল মামলা পৌঁছে যাওয়ায় পক্ষপাতিত্বের গন্ধ পাচ্ছে তৃণমূল কংগ্রেস। হাইকোর্টে ভোটের ফলাফল এবং কারচুপি সংক্রান্ত মামলার শুনানি চলার সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আইনজীবী অভিষেক মনু সিংভি বিচারপতি কৌশিক চন্দকে সরাসরি বিজেপি ঘনিষ্ঠ হিসেবে দাগিয়ে দিলেন। তার সঙ্গে তিনি জানিয়ে দিলেন নন্দীগ্রাম মামলা তিনি বিচার করলে তার রায় রাজ্যের নাও যেতে পারে।নন্দীগ্রাম মামলার শুনানিতে মামলা অন্যত্র সরানোর আবেদন প্রসঙ্গে বিচারপতি অভিষেক মনু সিংভি কে বলেন, আপনারা প্রশাসনিকভাবে প্রধান বিচারপতির কাছে বিচারপতি বদলের আবেদন করেছেন, প্রধান বিচারপতি এখনো পর্যন্ত কোন সিদ্ধান্ত গ্রহণ করেননি। এখন আপনারা আবার আমার কাছে আবেদন করছেন। আমার শুনানি করতে কোন আপত্তি নেই তাহলে আপনাদের প্রধান বিচারপতির কাছে করা আবেদন প্রত্যাহার করতে হবে। দুটো আবেদন একসাথে চলতে পারে না।

আরও পড়ুন -  জল নিকাশির ব্যবস্থা করলেন সায়নী ঘোষ, ক্ষুব্ধ অগ্নিমিত্রা পাল, আসানসোলে ঘটনা

উত্তরে অভিষেক মনু সিংভি বললেন, এজলাসে আমার মক্কেল মামলা করতে চাইছেন না কেন জানেন? আপনি আইনজীবী থাকাকালীন বিজেপির বহু গুরুত্বপূর্ণ মামলা করেছিলেন। ইমাম ভাতা, বিজেপির রথযাত্রা এবং কলকাতায় আরএসএস এর অনুষ্ঠান করতে না দেওয়ায় রাজ্য সরকারের বিরুদ্ধে বহু মামলায় আপনাকে দেখা গিয়েছিল। পাশাপাশি আপনার সঙ্গে ভারতীয় জনতা পার্টির সরাসরি যোগাযোগ রয়েছে। তাই আমার মক্কেল চাইছেন যাতে অন্য এজলাসে মামলার শুনানি হোক, কারণ এই এজলাসে মামলা করা হলে, রাজ্যের পক্ষে রায় হয়তো যাবে না। এই যুক্তির পাল্টা জবাব অবশ্য দিয়েছেন বিচারপতি কৌশিক চন্দ। তবে এদেশের বিচারব্যবস্থার ইতিহাসে এরকম ঘটনা খুবই বিরল।

আরও পড়ুন -  চার তারকা হাজির হচ্ছেন এক ফ্রেমে

Latest News

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা

Muskan Baby Dance: টাইট পোশাকে দুরন্ত নাচ দেখালেন মুসকান বেবি, ফিদা দর্শকরা। সোশ্যাল মিডিয়া বর্তমান সময়ে হচ্ছে জাদুকাঠি। যার সহযোগিতায়...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img