32 C
Kolkata
Monday, May 6, 2024

ধোনির রেকর্ড ভাঙলেন বিরাট, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   মহেন্দ্র সিং ধোনির রেকর্ড ভেঙে দিলেন বিরাট কোহলি। অধিনায়ক হিসেবে বিরাট খেলছেন ৬১তম টেস্ট। নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল দীর্ঘতম ফর্ম্যাটে ভারতের অধিনায়ক হিসেবে কোহলির জন্য ৬১তম ম্যাচ, যা এখন একটি রেকর্ড। ৬০ ম্যাচে ভারতের অধিনায়কত্ব করার পর ২০১৪ সালের ডিসেম্বরে ধোনি টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন।

আরও পড়ুন -  ডুনেডিন হারবার, নিউজিল্যান্ড

কোহলি এশিয়ার দীর্ঘতম টেস্ট অধিনায়ক। শ্রীলঙ্কার অর্জুনা রানাতুঙ্গা এবং পাকিস্তানের মিসবাহ-উল-হক ৫৬টি করে টেস্ট ম্যাচে নিজ নিজ দলের অধিনায়কত্ব করেন। দক্ষিণ আফ্রিকার মহান গ্রায়েম স্মিথ টেস্ট ক্রিকেটের ইতিহাসে দীর্ঘতম অধিনায়ক হিসেবে রেকর্ড ১০৯ ম্যাচে প্রোটিয়াদের অধিনায়কত্ব করেন। তিনিই একমাত্র খেলোয়াড় যিনি অধিনায়ক হিসেবে ১০০ টিরও বেশি টেস্ট খেলেছেন এবং অস্ট্রেলিয়ার অ্যালান বর্ডার ৯৩ টি টেস্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন।

আরও পড়ুন -  এবার থেকে থাকবে মুখ্যমন্ত্রীর ছবি, টিকার শংসাপত্রে

নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন টসে জিতে ভারতের বিপক্ষে বহু প্রতীক্ষিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে প্রথমে মাঠে নামার সিদ্ধান্ত নেন। অবিরাম বৃষ্টির ফলে উদ্বোধনী দিনের খেলা ভেস্তে যায়। টসের সময় ভারত অধিনায়ক বিরাট কোহলি বলেছিলেন, আমরা সম্ভবত প্রথমে বোলিং করতাম। তবে আমরা যে কোনও অবস্থার জন্য প্রস্তুত। আমরা টেস্ট ক্রিকেটে সত্যিই ভাল পারফর্ম করছি।

আরও পড়ুন -  MS Dhoni: মাহিকে ২০২৪ আইপিএলে আর দেখা যাবে না? বড় আপডেট এলো

Latest News

ভালোবাসার আয়না

ভালোবাসার আয়না।  আয়না, তুমি কি দেখো আমার ভেতর, এই যে মুখ, এই যে চোখ, এই যে হাসি, এই যে অন্তরে লুকিয়ে থাকে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img