33 C
Kolkata
Tuesday, April 30, 2024

আংশিক লকডাউন ১ লা জুলাই পর্যন্ত, সাথে নতুন গাইডলাইন

Must Read

খবরইন্ডিয়াঅনলাইন, ওয়েবডেস্কঃ   মুখ্যমন্ত্রী জানিয়ে দিয়েছেন এখনই সম্পূর্ণ বিধিনিষেধ উঠছে না, আগামী পয়লা জুলাই পর্যন্ত বিধি-নিষেধ বহাল থাকবে। তবে কিছু কিছু জায়গায় নতুন করে বিধিনিষেধের বিধি জারি করা হয়েছে।

রাজ্যের মুখ্যসচিব হরি কৃষ্ণ দ্বিবেদী জানিয়েছেন, কিছু কিছু ক্ষেত্রে নতুন করে গাইডলাইনস তৈরি করা হয়েছে। তিনি জানিয়েছেন, এবার সকাল ৭টা থেকে ১১টা পর্যন্ত খোলা থাকবে সমস্ত বাজার। অন্যান্য দোকান খোলা থাকবে সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। এছাড়া যদি আপনারা টিকাকরণ করে থাকেন তাহলে প্রাতঃভ্রমণ করা যাবে। সকাল ৬ টা থেকে ৯ টা পর্যন্ত খোলা থাকবে পার্ক। সকাল ১০টা থেকে বিকেল ৪টে পর্যন্ত খোলা থাকবে সরকারি, বেসরকারি সমস্ত ক্ষেত্র, ২৫ শতাংশ কর্মী নিয়ে চালানো যাবে কাজ।

আরও পড়ুন -  খেঁজুর গাছের জঙ্গলের মধ্যে থেকে তাজা বোমা ও দুটি ওয়ান শাটার পিস্তল উদ্ধার

দুপুর ১২ টা থেকে রাত ৮ টা পর্যন্ত খোলা থাকবে রেস্তোরাঁ, বার ও হোটেল। সকাল ১১ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত খোলা থাকবে শপিং মল। সর্বোচ্চ ৩০ শতাংশ মানুষ নিয়ে খুলতে পারবেন শপিং মল। শুটিংয়ের ক্ষেত্রে বেশ কিছু ছাড় দেওয়া হচ্ছে বলে জানা যাচ্ছে। মুখ্যসচিব জানিয়েছেন, প্রতি ইউনিট পিছু ৫০ জন অভিনেতা ও কর্মী নিয়ে শুটিং এর অনুমতি দেওয়া হয়েছে। অন্যদিকে দর্শকশূন্য স্টেডিয়ামে ম্যাচ করা যাবে বলে জানিয়েছেন মুখ্য সচিব।স্টাফ স্পেশাল ট্রেন ছাড়া সমস্ত ধরনের যান চলাচল বন্ধ থাকছে। শুধুমাত্র অটো চলবে স্বাস্থ্য পরিষেবা ক্ষেত্রে অর্থাৎ রোগীকে হাসপাতালে বা কোথাও নিয়ে যেতে গেলে। অন্যতা কোনরকম যানচলাচল এই মুহূর্তে চলছে না। স্পা, জিম, সুইমিংপুল সবকিছু বন্ধ থাকবে। সকাল ১০ টা থেকে দুপুর ২ টো পর্যন্ত খোলা থাকবে ব্যাংক। রাত ৯ থেকে ভোর ৫ টা পর্যন্ত বাইরে বেরোনো সম্পূর্ণরূপে নিষিদ্ধ।

আরও পড়ুন -  পুলিশের গাড়ি ভাঙচুরের সাথে সরকারি সম্পত্তি নষ্ট

Latest News

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল

Muskan Baby: মুসকান বেবি হলুদ স্যুটে দর্শকদের নাচিয়ে দিলেন এই কায়দায়, সেই দেখে ভক্তরা হলেন পাগল।  হরিয়ানভি নাচ: এই ঐতিহ্যের মধ্যে...
- Advertisement -spot_img

More Articles Like This

- Advertisement -spot_img